লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা প্রধানমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লন্ডন ব্রিজে সংঘটিত হামলার তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১ ডিসেম্বর) যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনকে পাঠানো লিখিত এক বার্তায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও আহতদের প্রতি সমবেদনা জানিয়ে দ্রুত আরোগ্য লাভের আশা প্রকাশ করেছেন তিনি।

লিখিত বার্তায় প্রধানমন্ত্রী দৃঢ় প্রত্যয়ের সঙ্গে বলেন, বাংলাদেশ সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শূন্য সহনশীলতার নীতি গ্রহণ করেছে। জঙ্গি ও সন্ত্রাসীদের কোনো ধর্ম-বর্ণ নেই। বাংলাদেশ জঙ্গি-সন্ত্রাসীদের রুখতে ব্রিটিশ সরকারসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে নিবিড়ভাবে কাজ করতে অঙ্গীকারবদ্ধ।

উল্লেখ্য, শুক্রবার (২৯ নভেম্বর) স্থানীয় সময় দুপুর ২টার দিকে দুর্বৃত্তরা যুক্তরাজ্যের লন্ডন ব্রিজ এলাকায় বেশ কয়েকজনকে ছুরিকাঘাত করে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে সন্ত্রাসীদের ওপর গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে হামলাকারী উসমান খান (২৮) নিহত হয়। নিহত উসমান পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। এর আগে সন্ত্রাসী কার্যক্রমের জন্য ২০১২ সালে অভিযুক্ত হয়েছিলেন উসমান খান। ২০১০ সালে একটি বোমা হামলার পরিকল্পনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে তাকে আট বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিলো। জেলও খেটেছিলেন তিনি। শর্তের ভিত্তিতে ২০১৮ সালের ডিসেম্বর তাকে ছেড়ে দেওয়া হয়েছিল।

আপনার মতামত লিখুন :