মুজিব বর্ষে হুইল চেয়ার উপহার পেল ১০০ প্রতিবন্ধী

মুহিববুল্লাহ মুহিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
হুইল চেয়ার পেয়ে মহা খুশি প্রতিবন্ধী শিশু প্রিয়ব্রত বিশ্বাস প্রিয়/ছবি: বার্তা২৪.কম

হুইল চেয়ার পেয়ে মহা খুশি প্রতিবন্ধী শিশু প্রিয়ব্রত বিশ্বাস প্রিয়/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের পটিয়া থেকে: প্রতিবন্ধী শিশু প্রিয়ব্রত বিশ্বাস প্রিয় (১০)। বাড়ি চট্টগ্রামের পটিয়া উপজেলার কালিয়াশি গ্রামে। পঞ্চম শ্রেণি পড়ুয়া প্রিয় ৫ বছর আগে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় পা হারায়। চা বিক্রেতা বাবার পক্ষে সম্ভব হয়ে উঠেনি তাকে হুইল চেয়ারে বসানোর। শত স্বপ্ন নিয়ে স্ট্রেচারের উপর ভর করে স্কুলে যায় সে। এমন অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর উপহার হিসেবে একটি হুইল চেয়ার পেয়েছে প্রিয়। হুইল চেয়ার পেয়ে প্রিয়র মহাখুশি দেখে কে!

মঙ্গলবার (১৭ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের পটিয়ায় মুজিব বর্ষের উপহার হিসেবে ১০০ প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন পটিয়া-১২ আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী।

প্রিয়ব্রত বিশ্বাস প্রিয় বার্তা২৪.কমকে বলেন, ছোট বেলায় পা হারিয়েছি। স্কুলে গিয়েছি স্ট্রেচারে ভর করে। অনেক কষ্টে যেতাম। হুইল চেয়ার পেলাম, এখন আর কোন সমস্যা নেই। নিজে চালিয়ে যেতে পারব।

প্রিয়ব্রত মতো হুইল চেয়ার পেয়ে খুশি নবম শ্রেণির শিক্ষার্থী আয়াম্মার নাসির তানহা

প্রিয়ব্রতর শিক্ষক সেলিম উদ্দিন বার্তা২৪.কমকে বলেন, এই ছেলে অনেক কষ্ট করে স্কুলে আসত। পড়াশোনাতেও মেধাবি সে। সব পরীক্ষায় ভাল রেজাল্ট করে। মুজিব বর্ষের হুইল চেয়ার উপহার তার জন্য অনেক বড় পাওয়া।

প্রিয়ব্রত মতো হুইল চেয়ার পেয়ে খুশি নবম শ্রেণির শিক্ষার্থী আয়াম্মার নাসির তানহা। সে বার্তা২৪.কমকে বলেন, জন্মের পর থেকে মানসিকভাবে পা অবশ হয়ে পড়ে। স্কুলে যেতাম অনেক কষ্টে। যা ভাষায় বোঝাতে পারব না। সবেচেয়ে বড় সমস্যা স্কুলে নেয়ার জন্য আরেকজনকে যেতে হত। কিন্তু এখন নিজে নিজে চালিয়ে যেতে পারব। আজ আমি খুব খুশি।

মুজিব বর্ষে হুইল চেয়ার উপহার পেল ১০০ প্রতিবন্ধী

বিতরণ শেষে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের গরীব-দুঃখী মেহনতি মানুষের উন্নয়নে কাজ করছে। ইতিমধ্যে গৃহহীনদের তালিকা করতে বলেছেন। বাড়ি দেয়ার জন্য বলেছেন নেত্রী। মুজিব বর্ষে এসব হতদরিদ্র প্রতিবন্ধীদের হুইল চেয়ার নেই। তাই মুজিব শতবর্ষে তাদের হুইল চেয়ার উপহার দিয়েছি।

এছাড়া চট্টগ্রামের পটিয়া উপজেলায় ২২২টি মুজিব কর্নারের উদ্বোধন, গান, আতশবাজিসহ নানা অনুষ্ঠান রয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, সাংসদ সামশুল হক চৌধুরীর ছেলে শাহরুন চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমাসহ সরকারি শীর্ষ কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :