শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মানুষের ঢল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মানুষের ঢল

শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মানুষের ঢল

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস আক্রান্তের শঙ্কা উপেক্ষা করে সিলেটে হজরত শাহজালাল (রহ.) মাজারে ঢল নেমেছে ভক্ত-অনুসারীদের। শুক্রবার (২০ মার্চ) এক সঙ্গে নামাজও আদায় করেছেন কয়েক হাজার মুসল্লি।

জানা গেছে, বৃহস্পতিবার (১৯ মার্চ) করোনাভাইরাসের বিস্তার রোধে সারা দেশে সব ধরনের ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। এর প্রেক্ষিতে শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে নামাজে কিছু বিধিনিষেধ আরোপ করে মাজার কর্তৃপক্ষ। নির্দেশনা অনুযায়ী মসজিদে শুধু ফরজ নামাজ আদায় করে ঘরে সুন্নত ও নফল নামাজ পড়তে বলা হয়। এছাড়া হযরত শাহজালাল (রহ.) মাজারে লোক সমাগম নিষিদ্ধও ঘোষণা করা হয়েছে।

তবে সবকিছু উপেক্ষা করে বৃহস্পতিবার বিকেল থেকে হযরত শাহজালাল (রহ.) মাজারে দেশের বিভিন্ন স্থান থেকে দলবেঁধে এসেছেন হাজারো নারী-পুরুষ।বৃহস্পতিবার রাতে সাপ্তাহিক ওরস উপলক্ষে প্রতিবারের মতো এবারও মাজারে অবস্থান করে মোনাজাত, জিকির-আসকর, গান-বাজনা করেছেন ভক্তরা।

সিলেটে হজরত শাহজালাল (রহ.) মাজারে ঢল নেমেছে ভক্ত-অনুসারীদের

শুক্রবার দুপুর ১২টায় মাজার প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, দরগাহ মসজিদের ভেতর ও বাইরে হাজারো মানুষের ভিড়। এছাড়া পুকুর পাড়, মাজারের প্রবেশের সবগুলো সড়কেও অসংখ্য মানুষের ভিড়। মাজার এলাকার আলিয়া মাদরাসা মাঠের সামনেও ছিলো ভক্তদের গাড়ির দীর্ঘ সারি।

নগরের আম্বরখানা এলাকা থেকে শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে নামাজ পড়তে এসেছেন তানভীর ও তার তিন বন্ধু। করোনাভাইরাস সম্পর্কে সচেতন দাবি করে তানভীর বার্তা২৪.কম-কে বলেন, বহুদিন ধরে জুমার নামাজ দরগাহ মসজিদে পড়ি। তাই আজও এসেছি। আমি মাস্ক ব্যবহার করছি, হাত ও শরীর পরিষ্কার রাখছি। আশা করছি সমস্যা হবে না।

চট্টগ্রাম থেকে আসা তারিফ নামে একজন বলেন, আমি দুই তিন মাস পর পরই এই মাজারে আসি। করোনা নিয়ে ভয় রয়েছে। তবে মাজারে না এলেও মনে শান্তি পাই না।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম উদ্দিন বলেন, ইতোমধ্যে সরকার ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান বন্ধেরও নির্দেশ দিয়েছে ৷ আমরা মাজারে ভক্ত ও পর্যটকদের আসতে না করে দিয়েছি।