স্টেশনে অনাকাঙ্ক্ষিত জনসমাগমে রাসিক ও ব্র্যাকের দুঃখপ্রকাশ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহী স্টেশনে ত্রাণ সহায়তা নিতে মানুষের ভিড়/ছবি: বার্তা২৪.কম

রাজশাহী স্টেশনে ত্রাণ সহায়তা নিতে মানুষের ভিড়/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রেলওয়ে স্টেশনে কর্মহীন মানুষকে নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানের আয়োজনস্থলে অনাকাঙ্ক্ষিত জনসমাগমের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।

শনিবার (৪ এপ্রিল) বিকেলে রাসিকের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দুঃখ প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি প্রাধান্য দিয়ে বড় স্থান বিবেচনায় রাজশাহী রেলওয়ে স্টেশনে গত শুক্রবার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় কর্মহীন মানুষদের প্রত্যেককে ১৫ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তবে নির্ধারিত সময়ের পূর্বেই অতিরিক্ত জনসমাগম হওয়ায় তাৎক্ষণিক অনুষ্ঠানটি বাতিল করে বাড়ি বাড়ি অর্থ সহায়তা প্রদানের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: স্টেশনে উপচেপড়া ভিড়, ট্রেনযাত্রী নয় ত্রাণের কাঙাল ওরা!

রেলওয়ে স্টেশনে নিম্ন আয়ের মানুষদের অতিরিক্ত জনসমাগম অনাকাঙ্ক্ষিত। এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, রাজশাহীর সংশ্লিষ্ট কর্মকর্তারা দুঃখ প্রকাশ করছে।

জানা যায়, ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় ও রাজশাহী সিটি করপোরেশনের সহায়তায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ৩৭৫ জনকে প্রথম দিনে ১৫ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হয়। পর্যায়ক্রমে ৪ হাজার পরিবারকে ৬০ লাখ টাকা প্রদান করা হবে। পরিস্থিতি বিবেচনায় সহায়তার অর্থ তালিকাভুক্তদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।