আসন ভাগাভাগি: শরিকদের অপেক্ষা করতে বললেন আমু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসন ভাগাভাগির জন্য ১৪ দলীয় জোটের শরিকদের ১৭ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও জোটের প্রধান সমন্বয়ক আমির হোসেন আমু।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনে নিজের বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আমির হোসেন আমু এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, নির্বাচন জোটগতভাবে হবে, এনিয়ে বুধবার জাতীয় পার্টির সঙ্গে আলোচনা করবে আওয়ামী লীগ। জোটের আসন বিন্যাস ও প্রার্থী চূড়ান্ত করতে ১৭ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে আওয়ামী লীগের আসন ভাগাভাগি যেন সম্মানজনক হয়।

বিজ্ঞাপন

তিনি বলেন, বর্তমানে ১৪ দলীয় জোটের শরিকদের ১০ জন সংসদ সদস্য আছেন। এবার আমাদের প্রত্যাশা ২০ জনের। সাংবাদিকদের এক প্রশ্নে হাসানুল হক ইনু বলেন, জোটের প্রার্থীরা এবারও নৌকা প্রতীকে নির্বাচন করবেন। তিনি বলেন, যেকোনো লেনদেনের দর কষাকষি হবে, মন কষাকষি হবে। বন্ধুদের মধ্যে দরকষাকষি হয়, মন কষাকষি হয়। দিনের শেষে হাসিমুখে হাত ধরাধরি করে বেরিয়ে যাব।

এর আগে, মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আজ-কালের মধ্যে ১৪ দলের সঙ্গে আসন ভাগাভাগি চূড়ান্ত করা হবে।

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে ১৪ দলীয় জোটের প্রার্থীদের লড়তে হবে। কারণ স্বতন্ত্র প্রার্থীকে চাপ দিয়ে নির্বাচন থেকে সরাতে গেলে তা নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হবে।

১৪ দলের জোটের আসন প্রত্যাশা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ১৪ দলীয় জোটের প্রত্যাশা কত, আর তারা পাবে তার বাস্তবতা কত, দুইটা মিলেই আমরা সিদ্ধান্ত নেব। তাদের কিছু হয়তো নৌকায় করবে, কিন্তু তাদের অন্যান্য প্রার্থীরা তাদের নিজেদের মার্কায় অনেকেই নির্বাচন করবে।