সীমান্ত হত্যা বন্ধে সরকারি উদ্যোগ না থাকায় বিএনপির অসন্তোষ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির লগো, ছবি: বার্তা২৪.কম

বিএনপির লগো, ছবি: বার্তা২৪.কম

সম্প্রতি ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী কর্তৃক লালমনিরহাট ও ঠাকুরগাঁও সীমান্তে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যার তীব্র নিন্দা জানিয়েছে বিএনপি। একইসঙ্গে সীমান্ত হত্যা বন্ধের জন্য সরকারি কোনো উদ্যোগ না থাকায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছে দলটি।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য জানানো হয়। সোমবার রাতে দলটির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এই বিষয়ে আলোচনা হয়।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল ইসলাম বলেন, বিএনপি মনে করে এই অবৈধ সরকার সীমান্ত হত্যা বন্ধ করতে ভারতের ওপরে প্রয়োজনীয় চাপ সৃষ্টি করতে ব্যর্থ হওয়ায় এই ধরনের হত্যাকাণ্ড ঘটছে। অবিলম্বে এই সীমান্ত হত্যা বন্ধ করার জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানানো হয়।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গ টেনে মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশের মহানগর ও জেলায় বিক্ষোভ সমাবেশ সফল করায় সন্তোষ প্রকাশ করেছে দলটির সর্বোচ্চ হাইকমান্ড। সেইসঙ্গে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে পরবর্তী কর্মসূচি নির্ধারণের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান সংশ্লিষ্ট নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে জানান।

বিজ্ঞাপন

এছাড়া দলটি স্থায়ী কমিটির সভায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও মূল্যস্ফীতির ঊর্ধ্বগতি, নজির বিহীন দুর্নীতি দেশের ও বাইরের ব্যাংকগুলো থেকে ঢালাও ঋণ গ্রহণের ফলে ঋণ ফাঁদ সৃষ্টি হচ্ছে এবং জনগণের ওপরে বাড়তি চাপ সৃষ্টি হচ্ছে বলে আলোচনা হয়। এ বিষয়গুলোকে নিয়ে বিস্তারিত তথ্য সমৃদ্ধ প্রতিবেদন তৈরি করে জনগণের সামনে নিয়ে আসার জন্য লিফলেট বিতরণ, সমাবেশ, মিছিল ইত্যাদির মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়।

ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন- দলটির স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশারফ হোসেন, বাবু গয়েশ্বর রায়, ড আব্দুল মঈন খান, নজরুল ইসলাম, মির্জা ফখরুল ইসলাম, আমির খসরু মাহমুদ, সালাউদ্দিন উদ্দিন আহম্মেদ, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।