সরকার জনগণের মতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে: আবদুল কাইয়ূম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বায়তুল মোকাররমে ইসলামী যুব আন্দোলন কর্তৃক আয়োজিত বিক্ষোভ

বায়তুল মোকাররমে ইসলামী যুব আন্দোলন কর্তৃক আয়োজিত বিক্ষোভ

সরকার ভারতের সঙ্গে দেশের স্বার্থ বিরোধী রেল ট্রানজিট দিয়ে আবারও তারা জনগণের মতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম। তিনি বলেন, যেই ভারত প্রতিনিয়ত সীমান্তে বাংলাদেশের বেসামরিক লোককে পাখির মতো গুলি করে হত্যা করে, তাদের স্বার্থ রক্ষা করে সরকার নতজানু পররাষ্ট্রনীতির প্রমাণ দিয়েছে। এই চুক্তি অবিলম্বে বাতিল করে ভারতের সঙ্গে অন্যান্য অমীমাংসিত চুক্তিগুলোর সুরাহা করতে হবে।

শুক্রবার (১২ জুলাই) বায়তুল মোকাররমে ইসলামী যুব আন্দোলন কর্তৃক আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, সরকার আদালতের কাঁধে বন্দুক রেখে কোটাবিরোধী আন্দোলন দমাতে চায়। এর পূর্বেও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা তুলে দিতেও আদালতকে সরকার ব্যবহার।

বক্তব্যে সংগঠনের সভাপতি মানসুর আহমদ সাকী বলেন, দেশ আজ ভালো নেই। রাজধানীসহ সব শহরে বৃষ্টিতে জলাবদ্ধতা, দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে কোটা প্রথা ফের চালু করে দেশের মেধা ধ্বংসের পাঁয়তারা শুরু করেছে সরকার। কোটা প্রথার যৌক্তিক সংস্কার করে সকল কোটা সর্বোচ্চ ৫ শতাংশ থেকে ১০ শতাংশের মধ্যে আনতে হবে। আমরা কোটাবিরোধী আন্দোলনে সমর্থন প্রকাশ করছি।

বিজ্ঞাপন

সমাবেশে উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হাসান, এম এ হাসিব গোলদার, এইচ এম আবু বকর সিদ্দীক, শফিকুল ইসলাম, হোসাইন মুহাম্মাদ কাওছার বাঙ্গালী প্রমুখ।