প্রশ্নটা ভালো হয়নি, সাংবাদিককে মির্জা আব্বাস

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪, জিয়ার মাজারে মির্জা আব্বাস

ছবি: বার্তা২৪, জিয়ার মাজারে মির্জা আব্বাস

কাউন্সিল ছাড়াই মহানগর কমিটি গঠন করা হয়েছে। থানা কমিটিও হয়ত হবে। সেক্ষেত্রে অভিযোগ ওঠে, কমিটি নিয়ে বাণিজ্য হয়, সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আপনার প্রশ্নের সব উত্তর দিতে চাই না। কারণ, প্রশ্নটা ভালো হয়নি।

শনিবার (১৩ জুলাই) দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরের জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে মির্জা আব্বাস এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

তবে এই প্রশ্নের উত্তরে মির্জা আব্বাস বলেন, কমিটিতে বাণিজ্য করা হয়, এটা ঠিক না। এটা সম্পূর্ণ অলীক কথাবার্তা। কমিটি হয়েছে। আহ্বায়ক কমিটির পর কাউন্সিল হয় না। আগে কমিটি গঠিত হয়ে পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটির আগে কাউন্সিল হয়। এটা আমাদের অভ্যন্তরীণ নীতিনির্ধারণীর বিষয়।

নবগঠিত কমিটি আন্দোলন করায় কতটা ভূমিকা রাখবে এমন প্রশ্নের উত্তরে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিএনপি আন্দোলনে কখনো ব্যর্থ হয়নি। এই আন্দোলনে আমাদের ছেলেরা, কর্মীরা, নেতারা দলে দলে জেলে গেছেন। এখনো যাচ্ছেন আবার বের হচ্ছেন আবার ঢুকছে।

বিজ্ঞাপন

মির্জা আব্বাস আরো বলেন, তারা গুলি খেয়েছে, আহত হয়েছে। শাহাদাত বরণ করেছে, এমন অনেক লোকই আছেন। আন্দোলন ব্যর্থ হয়নি বরং সরকার আন্দোলনকে নস্যাৎ করার চেষ্টা করছে।

কোটা সংস্কার আন্দোলন যারা করছেন, তাদের দাবি-দাওয়া ন্যায্য উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, বিএনপি এর সঙ্গে আছে, এই কথা বলে আসল বিষয়টাকে ধামাচাপা দেওয়ার কোনো দরকার আছে বলে আমি মনে করি না।

এটা তাদের (আওয়ামী লীগ) ‘অপপ্রয়াস’ ‘অপকৌশল’ ছাত্রদের আন্দোলনকে অন্যদিকে ধাবিত করার জন্য।

তিনি বলেন, আমরা ভয় করছি, এই আন্দোলনের ফাঁক দিয়ে তারা অন্যকিছু আবার করছে কি না! এই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে কি না!

বেগম জিয়ার অসুস্থতার কথা উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, দেশনেত্রী যখন অসুস্থ থাকেন তখন সারাদেশ অসুস্থ থাকে। এই দেশ এবং জাতিকে অসুস্থতা থেকে মুক্ত করতে হবে এই প্রত্যয়ে আজকে আমাদের এই মাজার জিয়ারত।

খালেদা জিয়া মারাত্মক অসুস্থ মন্তব্য করে মির্জা আব্বাস বলেন, আল্লাহর কাছে আমরা দোয়া করবো, কামনা করবো, আল্লাহতায়ালা যেন সুস্থ্ ও সহি-সালামতে আমাদের মধ্যে তাকে (খালেদা জিয়া) ফিরিয়ে দেন। আমরা দেশবাসীর কাছেও এই দোয়া কামনা করি।