‘ঘোলা পানিতে মাছ শিকার করতে রাজপথে রয়েছে প্রফেশনাল আন্দোলনকারীরা’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে ছাত্রলীগ সভাপতি

ছবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে ছাত্রলীগ সভাপতি

আপিল বিভাগের পর্যবেক্ষণে সমর্থন জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা যার যার শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে গেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসাইন।

তিনি বলেছেন, সাধারণ শিক্ষার্থীরা যৌক্তিক ইস্যুতে শান্তিপূর্ণ আন্দোলন করেছে। শান্তিপূর্ণ উপায় বেছে নিয়ে আজকে তারা যার যার শিক্ষাপ্রতিষ্ঠান ও ঘরে ফিরে গেছে। কিন্তু প্রফেশনাল আন্দোলনকারীরা ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য রাজপথে রয়ে গেছে। আজকে তারা নৈরাজ্য তৈরি করার জন্য ব্লকেড ব্লকেড খেলা খেলছে। যার জন্য মানুষ দূর্বিষহ যন্ত্রণার মুখে পড়ছে।

বিজ্ঞাপন

শনিবার (১৩ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, কোটা আন্দোলনের নাম করে শিক্ষার্থীদের এই আন্দোলনে কেউ যদি বা-হাত ঢুকিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করে তা প্রতিহত করা হবে।

বিজ্ঞাপন

কোটা সংস্কারের দাবির নামে মানুষের মাঝে ভীতি তৈরি করা হচ্ছে জানিয়ে ছাত্রলীগ সম্পাদক ‘আন্দোলনকারীদের দায়িত্বশীল আচরণ’ বজায় রাখার আহবান জানান।

ইনান বলেন, আমরা একটি ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছি যার মাধ্যমে বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোর হলে শিক্ষার্থীদের কাছে গিয়ে তাদের সঠিক বার্তা পৌঁছে দেওয়ার চেষ্টা করবো। কোটা ইস্যুর যৌক্তিক এবং বাস্তবসম্মত সমাধানের লক্ষ্যে ঘোলা পানিতে কেউ যেন মাছ শিকার করতে না পারে সেজন্য সচেষ্ট রয়েছি। বিভিন্ন সঠিক তথ্য-উপাত্ত লিফলেট আকারে শিক্ষার্থীদের সামনে তুলে ধরবো। কারণ তারা যেন ভুল পথে পা না বাড়ান, কোনো ষড়যন্ত্রে নিজেদের ভবিষ্যৎ জীবন বিনষ্ট না করেন। এ দেশ আমাদের, শিক্ষার্থীদের বিষয়টি মাথায় রেখে চলতে হবে। সাধারণ মানুষের প্রতি তাদের যে দায়বদ্ধতা সেটি যেন তারা পালন করেন।