ছাত্রলীগের হামলার প্রতিবাদে বরিশালে বাম জোটের বিক্ষোভ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

বরিশালে বাম জোটের বিক্ষোভ

বরিশালে বাম জোটের বিক্ষোভ

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদর ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকালে সাড়ে ৫টার দিকে বরিশালে অশ্বিনী কুমার হলচত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বাম গণতান্ত্রিক জোটের বরিশাল জেলার সমন্বয়ক শাহ আজিজ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি বরিশাল জেলার সভাপতি কমরেড অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলার সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্তী, বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক নৃপেন্দ্রনাথ বাড়ৈ।

সমাবেশে বক্তারা বলেন, কোটা ব্যবস্থার যুক্তিসংগত সংস্কারের দাবি মানার ঘোষণার পরিবর্তে সরকারের উস্কানীমূলক আচরণ ও বক্তব্যে এই সংকট তৈরি হয়েছে। মন্ত্রীদের নির্দেশেই পরিকল্পিতভাবে ছাত্রলীগের সন্ত্রাসীরা এই হামলা করেছে। হাসপাতালের ইমারজেন্সিতে হামলা, নারীদের ওপর হামলা অতীতের সকল রেকর্ডকে হার মানিয়েছে। যা ফিলিস্তিনের গাজায় হাসপতালে জায়নবাদী ইসরাইলের হামলাকেই স্মরণ করিয়ে দেয়।

বিজ্ঞাপন

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের উপর পুলিশ-ছাত্রলীগ হামলা চালিয়ে একজন ছাত্রকে হত্যা ও সারাদেশে সহস্রাধিক ছাত্রকে আহত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা। ছাত্র হত্যাকারী সন্ত্রাসী পুলিশ ও ছাত্রলীগের গুন্ডাদের গ্রেফতার ও বিচার দাবিও জানিয়েছেন তারা।