রিয়াল মাদ্রিদ ছাড়লেন জিনেদিন জিদান

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কোচ জিনেদিন জিদান

কোচ জিনেদিন জিদান

গুঞ্জনটা আগেই রটেছিল। চলতি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছাড়ছেন কোচ জিনেদিন জিদান। এবার সেই গুঞ্জনটাই সত্যি হলো। দ্বিতীয়বারের মতো সান্টিয়াগো বার্নাব্যু শিবির ছাড়লেন এ ফরাসি কোচ। যদিও চুক্তির মেয়াদ শেষ হতে এখনো এক বছর বাকি।

চলতি মৌসুমে কোনো শিরোপাই জিততে পারেনি স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল। শনিবার লিগ মৌসুমের নাটকীয় শেষ দিনে তাদের সামনে থেকে লা লিগার ট্রফি ছিনিয়ে নেয় নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ।

বিজ্ঞাপন

৪৮ বছরের জিদান রিয়ালের কোচ হিসেবে প্রথম স্পেলে ২০১৬-২০১৮ সালে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি জেতেন। দশ মাসের বিরতি দিয়ে ফের এই ক্লাবেই ফেরেন তিনি। গত মৌসুমে জেতেন কোচিং ক্যারিয়ারের দ্বিতীয় লা লিগা ট্রফি।

২০০৯-১০ মৌসুমের পর এই প্রথম কোনো ট্রফি ছাড়াই মৌসুম শেষ করল রিয়াল। শুধু তাই নয়, তৃতীয় সারির দল আলকোয়ানোর কাছে অঘটনের শিকার হয়ে কোপা দেল রে থেকে আগেভাগেই ছিটকে যায় রিয়াল। আর চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনাল থেকে বিদায় নেয় চেলসির কাছে হেরে।

এর আগে গুঞ্জন উঠেছিল, জিদান তার দলকে জানিয়ে দিয়েছেন, চলতি মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন তিনি। তবে চলতি মাসের শুরুর দিকে অবশ্য গুঞ্জনটা উড়িয়ে দিয়ে ছিলেন জিদান।

একমাত্র কোচ হিসেবে তিনটি চ্যাম্পিয়নস লিগ জয়ের রেকর্ড গড়েছেন জিদান। তার ট্রফি জয়ের তালিকায় রয়েছে দুটি লা লিগা, দুটি ক্লাব বিশ্বকাপ, দুটি উয়েফা সুপার কাপ ও দুটি স্প্যানিশ সুপার কাপ।