তাইজুলের পাঁচ উইকেট, পাকিস্তান ২২৯/৭

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

তাইজুলের উইকেট উদযাপন

তাইজুলের উইকেট উদযাপন

তৃতীয় দিনের শুরুতেই বল হাতে জ্বলে উঠেন তাইজুল ইসলাম। স্পিন জাদুটা ধরে রেখ চলেছেন। তাইজুল এবার বিদায় করে দিলেন সেঞ্চুরিয়ান আবিদ আলীকে। ২৮২ বলে ১২ বাউন্ডারি ও ২ ছক্কায় ১৩৩ রান ফিরে গেছেন এ ওপেনার। তার আগে ৫ রান করে এবাদত হোসেনের এলবিডব্লিউর শিকার হয়েছেন মোহাম্মদ রিজওয়ান। পরে ১২ রান করে তাইজুলের বলে আউট হয়েছেন হাসান আলী। এটি তাইজুলের পঞ্চম উইকেট।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৫.৩ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে হারিয়ে ২২৯ রান সংগ্রহ করেছে পাকিস্তান। অতিথিরা এখনো ১০১ রানে পিছিয়ে।

বিজ্ঞাপন

তাইজুল ইসলামের পর পাকিস্তানের উইকেটে ছোবল দেন  মেহেদী হাসান মিরাজ। বিদায় করেন তিনি বাবর আজমকে। বোল্ড হয়ে ফেরার আগে পাকিস্তানের এ ক্যাপ্টেন করেন ১০ রান। পরে ৮ রান করা ফাওয়াদ আলমকে আউট করেছেন তাইজুল ইসলাম। 

তার আগে আব্দুল্লাহ শফিক ফিফটি নিয়েই সন্তুষ্ট থাকেন। পাননি সেঞ্চুরির দেখা। ভুল করেননি আবিদ আলী। চমৎকার এক সেঞ্চুরি ছিনিয়ে নিয়েছেন এ ওপেনার। এটি তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ শতক।

দ্বিতীয় দিন কোনো উইকেট পায়নি বাংলাদেশ। তৃতীয় দিনের সকালেই পাকিস্তানের ব্যাটিং লাইন-আপে জোড়া আঘাত হেনেছেন তাইজুল ইসলাম। টানা দুই বলে বিদায় করে দিয়েছেন আব্দুল্লাহ শফিক ও আজহার আলীকে।

১৬৬ বলে ২ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫২ রানের দাপুটে এক ইনিংস খেলে ফিরে গেছেন শফিক। আর গোল্ডেন ডাক মেরেছেন ওয়ান ডাউনে নামা আজহার আলী। দুজনেই তাইজুলের স্পিন জাদুতে এলবিডব্লিউর শিকার হয়েছেন। 

তাইজুলের পাঁচ উইকেটের সঙ্গে একটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন।