আপাতত ফিট থাকাই শরিফুলের মূল লক্ষ্য

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের পেস বিভাগে অটো চয়েস, এখানে বর্তমান সময়ে শরিফুল ইসলামের নাম রাখলে খুব একটা দ্বিমত করবে না কেউই। কেননা মাঠের পারফর্মে সাম্প্রতিক সময়ে বেশ ছন্দে আছেন এই বাঁহাতি পেসার। সবশেষ কিউই সফরের টি-টোয়েন্টি সিরিজে ৬ উইকেট তুলে নিয়ে হয়েছিলেন সিরিজসেরা। তার সামনের দায়িত্বটাও এই স্বল্প ফরম্যাটেরই। 

জাতীয় দলের বিরতির এই সময়ে সামনে মাঠে গড়াবে বাংলাদেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সেখানে এবারও দুর্দান্ত ঢাকার হয়ে খেলবেন শরিফুল। আগামী ১৯জানুয়ারি বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে আসরের উদ্বোধনী ম্যাচ তার দলের। সেটিকে সামনে রেখে আজ (সোমবার) থেকে অনুশীলন শুরু করেছে দলটি। সেখানে অংশ নিয়েছেন শরিফুলও। এবং অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানিয়েছেন বিপিএল এবং এরপরের সূচি নিয়ে তার ভাবনা। তবে পেসার হিসেবে ফিট থাকাই আপাতত মূল লক্ষ্য হিসেবে রাখছেন যুব বিশ্বকাপজয়ী এই তারকা। ফিট থেকে সামনের ম্যাচগুলোতে দিতে চান নিজের সেরাটাই।  

বিজ্ঞাপন

বিপিএল এবং চলতি বছরের বিশ্বকাপের পরিকল্পনা নিয়ে শরিফুল বলেন, ‘চেষ্টা করবো যততুকু ফিট থেকে খেলা যায়। কারণ, সামনে অনেক খেলা আছে দেশের হয়ে।’

আগামী জুনে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিপিএল শেষে প্রস্তুতিতে তাই খুব একটা সময় পাবেন না বাংলাদেশের ক্রিকেটাররা। তাই দেশের এই ফ্রাঞ্চাইজি লিগটিকেই সবচেয়ে বেশি কাজে লাগাতে চাইবেন সবাই। এবং এটি কার্যত কতটুকু সাহায্য করবে এমন প্রশ্নের জবাবে শরিফুল বলেন, ‘অবশ্যই অনেক হেল্প করবে। যেহেতু, সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং বিপিএল এই ফরম্যাটেরই, সেখানে সবাই চাইবে নিজের সেরাটা দেওয়ার। এবং নতুন কিছু করার। সেক্ষেত্রে, ওয়ার্ড কাপে আমাদের এই জিনিসগুলোই হেল্প করবে।’

দেশের দুই তারকা পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম আছেন এই ঢাকার দলেই। সেখানে সমসাময়িক পারফর্ম বিচারে এগিয়ে শরিফুল। এতে দলের মূল পেসারের ভূমিকা এবং বাড়তি এক্সপেকটেশন হয়তো থাকবে তার ওপরই। তবে এটিকে বাড়তি প্রেসার হিসেবে দেখছেন না তিনি। দলের চাহিদা অনুযায়ীই পারফর্ম করতে চান এই বাঁহাতি পেসার।