বাবর-রিজওয়ানরা পেলেন বিপিএলে খেলার ছাড়পত্র

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

আগামীকাল পর্দা উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের। যেখানে উদ্বোধনী ম্যাচে দুপুর আড়াইটায় মাঠে নামছে দুর্দান্ত ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একই দিনে আরব আমিরাতেও শুরু হচ্ছে আইএল টি-টোয়েন্টির দ্বিতীয় আসর। অবশেষে এই দুটি ফ্রাঞ্চাইজি লিগে খেলার অনুমতি পেয়েছেন পাকিস্তান দলের মোট চারজন ক্রিকেটার।

বাকি দেশগুলোর সকল খেলোয়াড়রা এনওসি বা অনাপত্তিপত্র পেয়েছেন আরও আগেই। তবে পাকিস্তানের চার ক্রিকেটার – বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম জুনিওরকে অবশেষে অনুমতি দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড, সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান এমনটাই জানিয়েছে। যাদের মধ্যে শাহিন আফ্রিদি বাদে বাকি তিনজনই পা রাখবেন বাংলাদেশে।

বিজ্ঞাপন

পাকিস্তান জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার রিজওয়ান এবারও মাঠে নামছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। গত আসরে বিপিএলে খেলেননি বাবর, তবে এবার তাকে দেখা যাবে সাকিব আল হাসানের সঙ্গে রংপুর রাইডার্সে। পেসার ওয়াসিম জুনিয়র এবারের বিপিএলে নাম লিখিয়েছেন খুলনা টাইগার্সে।

তবে শাহিন আফ্রিদিকে এবার বিপিএলে দেখা যাচ্ছে না। কারণ তিনি গেছেন আমিরাতের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ডেসার্ট ভাইপার্সের হয়ে টুর্নামেন্ট খেলতে।  তাই বাকি তিনজন পাকিস্তানি খেলোয়াড়দের নিয়েই দল সাজিয়েছে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো।

আগামীকাল ঢাকার বিপক্ষে কুমিল্লার হয়ে মাঠে দেখা যাওয়ার সম্ভাবনা নেই মোহাম্মদ রিজওয়ানের। কারণ ছাড়পত্র পেতে দেরি হওয়ায় বাংলাদেশে এসে দলের দঙ্গে প্রস্তুতির সময় ও সুযোগ কোনোটাই পাননি তিনি। তাই আশা করা যায় কুমিল্লার হয়ে দ্বিতীয় ম্যাচ থেকে একাদশে থাকবেন তিনি।