ঢাকাকে গুঁড়িয়ে শীর্ষে চট্টগ্রাম

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বিপিএলে আজ চতুর্থ দিনের প্রথম ম্যাচে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই জয়ের পর পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চট্টগ্রাম।

এদিন টসে জিতে শুরুতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠায় চট্টগ্রাম। তবে খুব একটা সুবিধা করতে পারেনি ঢাকার ব্যাটাররা। দ্বিতীয় ওভারেই আল-আমিনের বলে মুখে গুরুতর আঘাত পান দুর্দান্ত ঢাকার ওপেনার দানুশকা গুনাথিলাকা। পরে তার জায়গায় কনকাশন সাব হিসেবে ব্যাটিংয়ে নামেন লাসিথ ক্রসপুলে।

বিজ্ঞাপন

ঢাকার ব্যাটারদের ধারাবাহিক ব্যর্থতার মাঝে সেই ক্রসপুলেই হয়ে দাঁড়ান দলের প্রধান হাতিয়ার। ব্যাট হাতে দাপট দেখান চট্টগ্রামের বোলারদের ওপর। ৩১ বলে ৪৬ রানে আউট হওয়ার আগে চট্টগ্রামকে চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দিয়ে গেছেন তিনি।

ক্রসপুলের ওই ইনিংস ও ইরফান শুক্কুরের ২৬ বলে করা ২৭ রানে ভর করে ৮ উইকেটের বিনিময়ে ১৩৬ রান তোলে মোসাদ্দেক হোসেনের দল। চট্টগ্রামকে ১৩৭ রানের চ্যালেঞ্জিং টার্গেট দেয় ঢাকা।

জবাবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে চট্টগ্রাম। শরিফুলের প্রথম ওভারেই তারা সংগ্রহ করে ১৯ রান। যদিও শেষ বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন আভিষ্কা ফার্নান্দো।

আরেক ওপেনার তানজিদ হাসান তামিম এদিন ব্যাট হাতে দেখিয়েছেন নিজের দাপট। ঢাকার বোলারদের ওপর শাসন করে ৪০ বলে ৪৯ রান করেন জাতীয় দলের এই ক্রিকেটার।

ইমরানুজ্জামান ও শাহাদাত হোসেন রান কিছুটা এগিয়ে দিয়ে গেলে এরপর দলের হাল ধরেন অধিনায়ক শুভাগত হোম। উইকেট বাঁচিয়ে খেলতে থাকেন তিনি। আরেকপাশে থাকা নাজিবুল্লাহ জাদরান এদিন ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। খেলেছেন ১৯ বলে ৩২ রানের ঝোড়ো এক ইনিংস। তার ব্যাটে ভর করেই ১০ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় চট্টগ্রাম।

এই জয়ের পর বিপিএল ২০২৪ আসরের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তিন ম্যাচে ২ জয় ও ১ হারের পর তাদের পয়েন্ট ৪। 

সংক্ষিপ্ত স্কোর:

দুর্দান্ত ঢাকা: ১৩৬/৯ (২০ ওভারে, ক্রসপুলে ৪৬, ইরফান সুুকুর ২৭, তাসকিন ১৫, আল আমিন ২/১৫, বিলাল খান ২/২৮)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৩৭/৪ (১৮.২ ওভারে, তানজিদ ৪৯, শাহাদাত ২২, নাজিবুল্লাহ ৩২*, শুভাগত হোম ৭*, শরিফুল ২/৪০)।