ঢাকাকে ডুবিয়ে রংপুরের দাপুটে জয়

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগে ব্যাট করলে স্কোরবোর্ডে বড় বা মাঝামাঝি মানের স্কোর হলেই চলবে। বাকি কাজটা বোলাররা সারবেন। বিপিএলে সিলেট পর্ব এই ‘ফর্মুলা’তেই চলছে। টস জিতে দেদারসে দলগুলো আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিচ্ছে। কিন্তু তা কাজে দিচ্ছে না।

সিলেট পর্বে এখন পর্যন্ত চার ম্যাচের সবকটিতেই ফল গেছে টসজয়ীদের বিপক্ষে। সর্বশেষ ঢাকা-রংপুর ম্যাচে টস হেরে আগে ব্যাট করা রংপুর ১৮৪ রান সংগ্রহ করে। জবাব দিতে নেমে ঢাকা থেমেছে ১০৪ রানে। ৭৯ রানে টুর্নামেন্টে দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে রংপুর।

বিজ্ঞাপন

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৮৪ রানের টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় ঢাকা। প্রথম ওভারে নিজের এবং দলের রানের খাতা খোলার আগেই ফেরেন ঢাকার লঙ্কান ওপেনার দানুশক্যা গুনাথিলাকা।

৩১ থেকে ৩২ - এই রানের মধ্যে আরও তিন উইকেট হারায় রাজধানীকে প্রতিনিধিত্ব করা দুর্দান্ত ঢাকা। পঞ্চম উইকেটে অধিনায়ক মোসাদ্দেক হোসেনকে নিয়ে ৪৯ রানের জুটি গড়ে তোলেন অস্ট্রেলিয়ান অ্যালেক্স রস। তবে ১৮ বলে ১৫ রান করে হাসান মাহমুদের বল বলে মোসাদ্দেক স্টাম্প বাঁচাতে না পারায় ভাঙে সে জুটি। ঢাকার জয়ের যেটুকু সম্ভাবনা ছিল, তাও এই উইকেটের সঙ্গেই অনেকটা উবে যায়। 

শেষ পর্যন্ত ১৬.৩ ওভারে ১০৪ রানে নবম উইকেটের পতনের সঙ্গে সঙ্গেই শেষ হয় ঢাকার প্রতিরোধ। শেষ ব্যাটার তাসকিন আহমেদ চোটের কারণে ব্যাটিংয়ে নামেনি।