খুলনাকে প্রথম হারের স্বাদ দিল বরিশাল

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পঞ্চম ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেল খুলনা টাইগার্স। শেষদিকে ফরচুন বরিশালের ব্যাটিং তাণ্ডবে হার মানতে হয়েছে তাদের। খুলনাকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে বরিশাল।

১৫৬ রান তাড়া করতে নেমে ১৬ ওভার পর্যন্ত ৫ উইকেটে ১০২ রান তুলেছিল বরিশাল। জয়ের জন্য শেষ ৪ ওভারে ৫৪ রান প্রয়োজন ছিল তাদের। বিপিএলের প্রেক্ষাপটে যা মোটেও সহজ কাজ নয়। তবে ষষ্ঠ উইকেটে মেহেদী হাসান মিরাজ এবং শোয়েব মালিকের জুটি সেটাই করে দেখিয়েছে।

বিজ্ঞাপন

বরিশালের বোলারদের শাসন করে দুই বল হাতে রেখেই তারা দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছে। ডিফেন্ড করার জন্য শেষ ওভারে ১৮ রান পেয়েছিলেন খুলনার অলরাউন্ডার দাসুন শানাকা। তার ওভারে ৪টি বৈধ বল খেলেই সে রান তুলে ফেলে বরিশাল।

শানাকার করা সে ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে পরের বলে সিঙ্গেল নেন মিরাজ। স্ট্রাইক পেয়ে মালিক একটি করে চার-ছক্কায় সমতায় নিয়ে আসেন রান। পঞ্চম বলটি খাটো লেংথে করতে গিয়ে ওয়াইড দিয়ে বসেন শানাকা। সঙ্গে সঙ্গেই আনন্দ-উৎসব শুরু হয়ে যায় বরিশালের ডাগআউটে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুর দিকে সুবিধা করতে পারেনি খুলনা। ৮৮ রান তুলতেই দলটির ৭ ব্যাটারের ঠাঁই হয় সাজঘরে। তবে অষ্টম উইকেটে দুই পাকিস্তানি মোহাম্মদ নাওয়াজ এবং ফাহিম আশরাফ ৬৭ রানের জুটি গড়ে খুলনার সংগ্রহকে ভদ্রস্থ চেহারা দেন।

শেষ পর্যন্ত সে পুঁজিতে ম্যাচ জমাতে পারলেও জয় অধরা রইল। টুর্নামেন্টে নিজেদের প্রথম হারের পরও অবশ্য ৮ পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে খুলনা। আর বিজয়ী দল বরিশাল ৬ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।