লালমনিরহাটে বাস মোটরসাইকেল সংঘর্ষে স্বামী স্ত্রীর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাট সদর উপজেলার ফকিরের তকেয়া নামক স্থানে ঢাকা-বুড়িমারী মহাসড়কে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী স্ত্রীর মৃত্যু হয়েছে।

রোববার (১৬ জুন) রাত ১০টায় সদর উপজেলার ফকিরের তকেয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের নাগরাকুড়া এলাকার আজগার আলীর ছেলে ডিস ব্যবসায়ী বাবু মিয়া (৪০) ও তার স্ত্রী রোকসানা বেগম (৩৫)। নিহত এই দম্পতির দুইটি শিশু সন্তান রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা সততা এন্টারপ্রাইজ নামে একটি নৈশ কোচ ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। একই সময় লালমনিরহাটের মহেন্দ্রনগর ইউনিয়নে আত্মীয়ের বাড়ি থেকে মোটরসাইকেল যোগে কুড়িগ্রামে নিজ বাড়ির দিকে যাচ্ছিল স্বামী বাবু মিয়া ও স্ত্রী রোকসানা। পথিমধ্যে ওই ফকিরের তকেয়া নামক স্থানে ঢাকাগামী ওই বাসের সাথে সংঘর্ষ হয়। এসময় রাস্তায় ছিটকে পড়ে বাসের চাকায় পিষ্ট হয়ে স্বামী স্ত্রী ঘটনা স্থলেই মারা যায়।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত কর বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনার স্থালে গিয়ে মরদেহ উদ্ধার করে নিয়ে আসেন।

   

দুর্নীতি যেই করুক, সেখানে সরকারের জিরো টলারেন্স: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সড়ক ও পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: বার্তা২৪.কম

সড়ক ও পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি যেই করুক, সেখানে সরকারের জিরো টলারেন্স। দুদককে প্রধানমন্ত্রী একেবারে জিরো টলারেন্স নির্দেশনা দিয়েছেন।

বুধবার (২৬ জুন) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এসব বলেন তিনি।

তিনি বলেন, দুর্নীতির তদন্ত করার অধিকার আছে দুদকের এবং সে স্বাধীনতায় সরকার হস্তক্ষেপ করেনি। দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টর্লারেন্স, কেউ দুর্নীতি করে ছাড় পাবে না।

;

সুপারির বস্তায় ফেন্সিডিল, নারায়ণগঞ্জের শামীম গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় সুপারির সাথে বস্তায় মোড়ানো ৫৮৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলার ভূলতা এলাকার শামীমকে (২৯) হাতেনাতে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে ভূরুঙ্গামারী বাসস্ট্যান্ড থেকে এসব ফেন্সিডিল উদ্ধার করা হয়। কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. রুহুল আমীন বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, অবৈধভাবে ভারত থেকে সীমান্ত পথে ভূরুঙ্গামারী হয়ে এসব ফেন্সিডিল রাজধানী শহরসহ দেশের বিভিন্ন এলাকায় নিয়ে যাওয়ার জন্য বাসস্ট্যান্ডে সুপারির বস্তায় লুকিয়ে আনা হয়।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. রুহুল আমীন বলেন, ভূরুঙ্গামারীতে ৫৮৫ বোতল ফেন্সিডিলসহ ১ জন মাদক কারবারিকে আটক করেছে পুলিশ। মাদক কারবারি গ্রেফতারকৃত শামীম অভিনব কৌশলে সুপারির বস্তায় ফেন্সিডিল ফিটিং করে পরিবহনের চেষ্টা করে কিন্তু ভূরুঙ্গামারী থানা পুলিশের চৌকস অভিযানে সে মাদকসহ হাতেনাতে গ্রেফতার হয়। উক্ত বিষয়ে ভূরুঙ্গামারী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রুজু প্রক্রিয়াধীন। মাদক নির্মূলে আমরা সকলের সম্মিলিত সহযোগিতা প্রত্যাশা করি।

;

বরিশালে টাকা লেনদেনের অভিযোগে তিন নির্বাচন কর্মকর্তা আটক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বরিশালের গৌরনদী পৌরসভায় মেয়র পদে উপনির্বাচনে টাকা লেনদেনের অভিযোগে প্রিজাইডিং অফিসার ও দুই সহকারী প্রিজাইডিং অফিসারসহ মোট তিনজনকে আটক করা হয়েছে। তারা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে ছিলেন।

এদিকে, নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে টানটান উত্তেজনা এবং বিভিন্ন ধরনের হুমকির মধ্য দিয়ে বুধবার (২৬ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়েছে বরিশালের গৌরনদী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, বরিশাল গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমান পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে পরাজিত হয়েছেন। তার পদত্যাগের কারণে মেয়র পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন জেলার জ্যেষ্ঠ নির্বাচন অফিসার। এ পৌরসভার প্রায় ৩৭ হাজার ২৪৩ জন ভোটার নয়টি ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

;

শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস সার্ভিস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস সার্ভিস

শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস সার্ভিস

  • Font increase
  • Font Decrease

যাত্রীদের ভোগান্তি কিমাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিআরটিসির শাটল বাস সার্ভিস সেবা চালু করা হয়েছে।

বুধবার (২৬ জুন) সকাল ১১ টায় শাটল বাসে উদ্বোধন করেন সড়ক ও পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় বিমান ও পর্যটন মন্ত্রী ফারুক খান উপস্থিত ছিলেন।

বিআরটিএ কর্তৃপক্ষ জানায়, প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা, দেশী ও বিদেশি পর্যটক ও সাধারণ যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজ সামগ্রী পরিবহনের সুবিধার্থে বিআরটিসি চালু করতে যাচ্ছে বিমানবন্দর শাটল বাস সার্ভিস সেবা। এই পরিষেবার মাধ্যমে বিমানবন্দরের যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারবে। বিআরটিসির কারিগরি দক্ষতায় তৈরি বিশেষ এই বাসটি সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত, যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি Wifi এবং প্রবীণ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বাসে উঠা নামার বিশেষ ব্যবস্থা। গাজীপুরস্থ সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে ২টি বিশেষ শাটল বাস প্রস্তুতির কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।


বিআরটিসির চেয়ারম্যান মো.তাজুল ইসলাম বলেন, বিমানবন্দর থেকে দুইটি বাস উত্তরার জসিম উদ্দিন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমাবে। পাশাপাশি যাত্রীদের হয়রানি ও প্রতারিত হবে না।

সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পাকিস্তান আমল থেকেই বিআরটিসি লসের মুখে ছিল। এখন বিআরটিসি লাভে আছে। আগামীতে এই যাত্রা আরও ভালো হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীদের যাত্রা আরও সহজ হবে।

এর আগে মঙ্গলবার বিমানবন্দরে এক গণশুনানিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এম মফিদুর রহমান এ সেবা চালুর তথ্য দিয়ে বলেন, এতে করে কোনো যাত্রী ব্যক্তিগত গাড়ি বা ট্যাক্সি নিতে না চাইলে এ বাসের সেবা নিতে পারবেন।

;