ইউরো ব্যর্থতার এই দিনেই বিশ্বজয় করেছিল ইংলিশরা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টানা দ্বিতীয়বারের মতো ইউরোর ফাইনালে খেলেও স্পেনের কাছে ২-১ ব্যবধানে হারল ইংল্যান্ড। ফুটবলে ৫৮ বছরের শিরোপা খরা ঘুচাতে পারল না ইংলিশরা ফুটবলাররা। তবে আজকের এই দিনেই ২০১৯ সালে প্রথম বারের মতো ক্রিকেটের মঞ্চে বিশ্বকাপ জিতেছিল ইংলিশরা।

হতভাগা ইংলিশ দল, আধুনিক ফুটবলের জনক হয়েও সেই ১৯৬৬-এর ফুটবল বিশ্বকাপ জয়ের পর ৫৪ বছর আর কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপার দেখা পারেনি। গেল বার ঘরের মাঠে ইউরোর ফাইনালে শত চেষ্টার পরেও হারতে হয়েছিল তাদের। ৫৪ বছর পরে শিরোপার এতো কাছে এসেও সফল হতে পারল না তারা। এই নিয়ে ইংলিশ সংবাদ মাধ্যমের বেশ ভালো রোশানলে পরতে হয়েছিল ইংলিশদের। তবে ২০২০ এর পরে সবাই ভেবেছিল এবার হয়ত শেষ হবে শিরোপার আক্ষেপ। অপেক্ষের প্রহর আরো একবার বাড়ালো ইংলিশ ফুটবলাররা।

বিজ্ঞাপন

তবে ঠিক ৫ বছর আগে আজকের দিনেই, ১৪ই জুলাই ২০১৯ সালে বিশ্ব জয় করেছিল ইংল্যান্ড দল। আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ জিতে নিজেদের সেরা বলে প্রমাণ করেছিল ইংল্যান্ড ক্রিকেট দল। ২০১৯-এর ফাইনালে ইংলিশরা ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পেয়েছিল। নির্ধারিত ৫০ ওভারের খেলায় ম্যাচ ড্র করেছিল ইংলিশরা। ম্যাচের ভাগ্য গড়ায় সুপার ওভারে। আর সেখানেই বাজিমাত ইংলিশদের, কিউইদের থেকে বেশি বাউন্ডারি মারার সুবাদে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

তবে সেই সুখকর মুহূর্ত মনে করতে পারছেন না ইংলিশরা। আজ জার্মানিতে বার্লিনে ইউরোর ফাইনাল থেকে খালি হাতে বাড়ি ফিরছে ইংলিশ দল। তবে পরবর্তী ফুটবল বিশ্বকাপ এবং ইউরোতে ভালো কিছু নিয়ে আসবনে দলের জন্য বলে আশায় বুক বাঁধছে গ্যারেথ সাউথগেটের দল।

বিজ্ঞাপন