মালয়েশিয়াকে উড়িয়ে সেমির পথে বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দারুণ এক জয় দিয়ে চলমান নারী এশিয়া কাপের গ্রুপ পর্ব শেষ করল বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ১১৪ রানের বিশাল জয় তুলে নিয়েছে নিগার সুলতানা জোতিরা। এই জয়ে শেষ চারের সম্ভাবনা বাঁচিয়ে রাখল লাল সবুজ শিবির।

রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন ব্যাটাররা বাংলাদেশের জয়ের ভীত গড়ে দেয়। আগে ব্যাট করে মুর্শিদা খাতুন ও জ্যোতির ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে নির্ধারিত ২০ ওভারে দুই উইকেট হারিয়ে ১৯১ রান জড়ো করে বাঘিনীরা। নারী এশিয়া কাপের ইতিহাসে এটা বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। ইতিহাস গড়ার দিনে ব্যাট হাতে সবচেয়ে বেশি খুনে মেজাজে ছিলেন মুর্শিদা।

বিজ্ঞাপন

এলসা হান্টারের শিকার হওয়ার আগে ৫৯ বলে ৮০ রান করেন মুর্শিদা। এই ইনিংস খেলার পথে ১০টি চারের পাশাপাশি একটি ছয় মারেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান আসে জ্যোতির ব্যাট থেকে। ৩৭ বলে পাঁচ চারের পাশাপাশি দুটি ছয় হাঁকান বাংলাদেশ দলপতি। এছাড়া ২০ বলে ৩৩ রান করেন দিলারা আক্তার। বাংলাদেশের পতন হওয়া বাকি উইকেটটা নেন মাহরি ইজ্জাতি ইসমাইল।

পাহাড়সম লক্ষ্যের পেছনে ছুঁটতে গিয়ে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আট উইকেট হারিয়ে ৭৭ রানের বেশি করতে পারেনি মালয়েশিয়ার মেয়েরা। দলটির হয়ে সর্বোচ্চ ২০ রান করেন হান্টার। এজন্য ২৩ বল খেলেন তিনি। ১৫ রান করেন মাহরি। ওয়ান জজুলিয়ার ব্যাট থেকে আসে ১১ রান। বাংলাদেশের হয়ে বল হাতে সবচেয়ে সফল নাহিদা আক্তার। ১৩ রান খরচায় তার শিকার দুই উইকেট। এছাড়া জাহানার আলম, সাবিকুন নাহার, রাবেয়া, রিতু মনি ও স্বর্ণা নেন একটি করে উইকেট।

বিজ্ঞাপন

‘বি’গ্রুপে নিজেদের সবগুলো ম্যাচ শেষে দুই নম্বরে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয় দিয়ে আসর শুরু করেছিল তারা। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টানা দুটি জয় তুলে নিলো জোতিরা। শেষ চারে খেলার জন্য এখন থাইল্যান্ড এবং শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশকে। আজ সন্ধ্যায় শুরু হতে যাওয়া ম্যাচটিতে লঙ্কানদের কাছে থাই মেয়েরা হেরে গেলে রান রেটের হিসেব ছাড়াই পরের পর্বে চলে যাবে বাংলাদেশ। অন্যদিকে থাইল্যান্ড জিতলে নিট রান রেটের হিসেবে পড়ে যাবে তারা।