শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের শুভসূচনা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার মাটিতে নতুন যুগের শুরু হলো ভারতের। অধিনায়ক হিসেবে সূর্যকুমার যাদব এসেছেন, কোচ হয়ে এসেছেন গৌতম গম্ভীর। 

সে যুগের শুরুটা ভালোভাবেই করল ভারত। শুরুতে ব্যাট করে ২১৩ রানের পাহাড় গড়ল। এরপর শ্রীলঙ্কাকে আটকে রাখল ১৭০ রানে। দারুণভাবে তুলে নিল ৪৩ রানের জয়। 

বিজ্ঞাপন

পাল্লেকেলে স্টেডিয়ামে আজ টস হেরে ব্যাট করতে নামা ভারতের সর্বোচ্চ ইনিংসটা ছিল ৫৮ রানের। সূর্য সেটা করলেন ২৬ বলে, স্ট্রাইক রেটটা ২২৩+! তার আগে শুভমান গিল আর যশস্বী জয়সওয়ালও খেলেছেন অমন ঢঙেই। দুজন করেছেন যথাক্রমে ৩৪ আর ৪০, তাদের স্ট্রাইকরেটও ২১২ আর ১৯০! 

ঋষভ পান্ত শুরুতে খানিকটা রয়েসয়ে খেললেও শেষমেশ ৩৩ বলে তিনি করেন ৪৮। শেষ দিকে ব্যাটাররা দ্রুত রান তোলার তাড়নায় উইকেট খুইয়েছেন বেঘোরে। নাহয় ভারতের রানটা আরও বড় হতেই পারত। তবে তারপরও সব মিলিয়ে ৭ উইকেট খুইয়ে ২১৩ রান ভালোই তো!

জবাবে শ্রীলঙ্কাও শুরুটা নেহায়েত মন্দ করেনি। ওপেনিং জুটি থেকে এসেছে ৮৪ রান। কুশল মেন্ডিস ২৭ বলে ৪৫ রান করে ফেরেন। 

এরপর পাথুম নিসাঙ্কার ব্যাটে আশা টিকে ছিল শ্রীলঙ্কার। তিনি যতক্ষণ ছিলেন, লঙ্কানদের রান ছিল ওভারপ্রতি ১০ করে। যেই না নিসাঙ্কা ফিরলেন ৪৮ বলে ৭৯ রান করে, শ্রীলঙ্কাও মুখ থুবড়ে পড়ল রীতিমতো। 

কুশল-নিসাঙ্কার পর দুই অঙ্ক ছুঁতে পারলেন আর মোটে দুজন, কুশল পেরেরা আর কামিন্দু মেন্ডিস, সে ইনিংস দুটোও মোটে ২০ আর ১২ রানের। এরপরের বাকি সবাই রান করলেন ফোনের ডিজিটে, এক অঙ্কে। ফলটা যা হওয়ার তাই হয়েছে। শ্রীলঙ্কা শেষমেশ ১৭০ রানে অলআউট হয়েছে। ভারত ম্যাচটা জিতেছে ৪৩ রানের বড় ব্যবধানে।