আন্দোলনে নিহতদের শ্রদ্ধা জানিয়ে বিসিবি ও ক্রিকেটারদের দোয়া

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেষ বার যখন বাংলাদেশ-এ দল অনুশীলনে নেমেছিল তখন দেশের পরিস্থিতি ছিল উত্তাল। ছাত্রদের আন্দোলন এবং নিরাপত্তারক্ষা বাহিনীর পালটা আক্রমণে দেশ রণক্ষেত্রে পরিণত হয়েছিল। আন্দোলনের ফল পেয়েছে সাধারণ জনগণ এবং শিক্ষার্থীরা। তবে থমথমে ভাবটা এখনও কাটেনি।

প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ দিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এরপরই বিশাল একটা পরিবর্তন এসেছে বর্তমান বাংলাদেশে। শিক্ষার্থীদের সাহসী আন্দোলনের প্রভাব দেশের প্রায় প্রতিটি ক্ষেত্রেই দেখা যাচ্ছে। দেশের ক্রীড়াঙ্গনেও পড়েছে এর প্রভাব।

বিজ্ঞাপন

মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ঢুকতেই এখন চোখে পড়ছে কালো ব্যানার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এই ব্যানার লাগানোর মূল কারণ হলো আন্দোলনে নিহতদের প্রতি শ্রদ্ধাঞ্জলী জানানো। দেশের বিভিন্ন স্থানেই নিহত এবং শহীদদের প্রতি দেখানো হয়েছে শ্রদ্ধা।

শেষ এক মাসে দেশ জুড়ে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সবার প্রতি শ্রদ্ধাঞ্জলী জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর আজই প্রথম অনুশীলনে নেমেছে বাংলাদেশ-এ দল।

কোচ মিজানুর রহমানের অধীনে মাঠে নামার পর অনুশীলনের আগে সবাই শেষ কিছু দিনের আন্দোলনে হওয়া সহিংসতায় প্রাণ হারানো সবার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন, সঙ্গে এক মিনিট নিরবতা পালন করা হয় তাদের স্মরণে। এরপর নিজেদের অনুশীলনে মনোযোগ দেন টাইগার ক্রিকেটাররা।