সাকিবের দেশে ফেরা প্রসঙ্গে জানাল বিসিবি

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বর্তমানে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলছেন সাকিব আল হাসান। বাংলাদেশে প্রায় একমাস ধরে চলা আন্দোলনে নিরব থাকায় একাধিকবার তাকে পড়তে হয়েছে সমর্থকদের তোপের মুখে। এর মাঝেই সাকিব পেয়েছেন নতুন ‘দুঃসংবাদ’। সেগুলো ছাপিয়ে তার বাংলাদেশ ফেরত আসা বিষয়েও ছড়াচ্ছে নানা গুঞ্জন।

প্রধানমন্ত্রীর পদত্যাগের পর গতকাল (মঙ্গলবার) সংসদও ভেঙে গিয়েছে। ফলে এমপি সাকিবকে এখন শুধুই খেলোয়াড় সাকিব হিসেবে গণ্য করা হচ্ছে। আন্দোলনে শিক্ষার্থীদের পক্ষে কোনো কথা না বলে উল্টো পরিবার নিয়ে আনন্দে সময় কাটানোর ফলে বেশ সমালোচিত হয়েছেন এই ক্রিকেটার।

বিজ্ঞাপন

যদিও রাজনৈতিক অঙ্গনে সাকিব পদ হারানোর দিনেও মাঠে নেমেছেন, দলের হয়ে ভালো পারফর্ম করে হয়েছেন ম্যাচসেরাও। তবে তার এনওসির মেয়াদ আর বেশি দিন নেই। দলে দেশে ফিরতে হবে তাকে।

সাকিবের দেশে ফেরা প্রসঙ্গে উঠছে নানা আলোচনা। এ বিষয়ে আজ বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক বক্তব্য দেন বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের সহকারী ব্যবস্থাপক শাহরিয়ার নাফিস।

নাফিসের ভাষ্যমতে, ‘সাকিবের ১২ তারিখ পর্যন্ত এনওসি আছে, ১৩ তারিখ তার দেশে আসার কথা কিংবা আমাদের রিপোর্ট করার কথা। টিমে সিলেক্ট হলে স্বাভাবিকভাবেই সাকিব বাংলাদেশে এসে দলের সঙ্গে পাকিস্তান যাবেন।’

১২ আগস্ট সাকিবের এনওসির মেয়াদ শেষ হওয়ার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরতে না পারলে সে বিষয়ে পদক্ষেপ নিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নাফিস জানান, ‘ অনেক সময় ব্যক্তিগত কারণে ক্রিকেটাররা নিজেরা ট্রাভেল করেন, ক্রিকেট বোর্ড সেই সুযোগ দেন।’

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে ২১-২৫ আগস্ট। এরপর করাচিতে ৩০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ।