বিসিবির কাছে দুই মাসের ছুটি চাইলেন সাইফউদ্দিন 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় টাইগার ক্যাম্পে ডাকা হয়েছিল মোহাম্মদ সাইফউদ্দিনকে। তবে তখন তার স্ত্রী সন্তানসম্ভবা থাকায় ছুটি নিয়েছিলেন তিনি। এর কয়েক মাস পরই এবারের ছুটিটা চাইলেন আরও লম্বা। টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের পাননি জায়গা। পরে ভিসা জটিলতায় খেলতে পারলেন না চলমান গ্লোবাল টি-টোয়েন্টি কানাডাতেও। পরপর দুটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট মিস করায় মানসিক অবসাদের ভুগে বিসিবির কাছে দুই মাসের লম্বা ছুটি চেয়েছেন সাইফউদ্দিন। 

ক্রিকেট থেকে দূরে থাকতেই বোর্ডের কাছে সাইফউদ্দিনের এই ছুটির আবেদন। অবশ্য এটিকে তিনি খেলা থেকে সাময়িক বিরতি নেওয়া হিসেবেই আখ্যা দিয়েছেন। 

বিজ্ঞাপন

বিপিএলের সবশেষ আসরে দারুণ পারফর্ম করে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে প্রায় দেড় বছর পর জাতীয় দলের জার্সিতে ফেরেন সাইফউদ্দিন। এতেই সবার নজর ছিল বিশ্বকাপ দলেও থাকবেন তিনি। তবে বিসিবির চিন্তায় ছিল ভিন্ন কিছু এবং শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের এই আসরে সুযোগটা মেলেনি ২৭ বছর বয়সী এই পেসার অলরাউন্ডার। 

পরে ডাক পান গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার টরোন্টো ন্যাশনালসে। তবে সম্প্রতি দেশের সহিংস পরিস্থিতির কারণে ভিসা পাননি সাইফউদ্দিন। 

এতেই মানসিকভাবে বেশ ভেঙে পড়েছেন তিনি। সাময়িক বিরতি নিয়ে তাই চিঠি দিয়েছেন বোর্ডের কাছে। সেই প্রসঙ্গ নিয়েই সম্প্রতি ক্রিকবাজকে বিসিবির এক নির্বাচক জানিয়েছেন, ‘এ-দল ঘোষণার পর সে আমাকে একটা ইমেইল পাঠিয়েছে জুলাইয়ের ৩০ তারিখ। যেখানে সবশেষ বিশ্বকাপ এবং গ্লোবাল টি-টোয়েন্টি মিস করায় সে নিজের মানসিক অবসাদের কথা প্রকাশ করেছেন সাইফউদ্দিন। তার অনুরোধ, পরের দুই মাস যেন তাকে কোনো প্রকার ক্রিকেটের জন্য বিবেচনা করা না হয়।’