প্রতিশোধ নিয়ে ভুটানকে হারাল বাংলাদেশ

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০১৬ সালে থিম্পুর এই চ্যাংলিমিথাং স্টেডিয়ামেই ভুটানের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। এশিয়া কাপ বাছাইয়ের সেই প্লে-অফ ম্যাচে হারার পর সব ধরণের প্রতিযোগিতামূলক ফুটবল থেকে প্রায় ১৮ মাসের মতো বাইরে ছিলেন লাল-সবুজ জার্সিধারীরা। আজ সেই একই মাঠে প্রত্যাবর্তনের গল্পটা লিখে দেখাল বাংলাদেশ। ভুটানের বিপক্ষে ১-০ গোলেই জিতল তারা।

দুই ম্যাচ আন্তর্জাতিক প্রীতি সিরিজটা জয় দিয়েই শুরু করল বাংলাদেশ। প্রীতি ম্যাচ হলেও জয়ের উদ্দেশেই মাঠে নেমেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। কারণ শেষবার এই মাঠে স্বাগতিকদের কাছে পরাজিত হতে হয়েছে তাদের। তাই আজ প্রতিশোধ নেওয়াটাই যেন বাংলাদেশের মূল লক্ষ্য ছিল।

বিজ্ঞাপন

সিরিজের প্রথম ম্যাচে আজ শুরুর একাদশে নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়াকে না দেখে অবাক হয়েছিলেন অনেকেই। তার পরিবর্তে অধিনায়কের আর্মব্যান্ড ছিল তপু বর্মণের কাছে।

স্বাগতিক গোলরক্ষক দেনদুপের ভুলে এদিন শুরুতেই ধাক্কা খায় ভুটান। কর্নার এরিয়া থেকে আসা সহজ এক বল তালুবন্দি করতে ব্যর্থ হন তিনি। ফিরতি বল পেয়ে সুযোগটা কাজে লাগান শেখ মোরসালিন। কোনো ভুল না করে বল জালে জড়ান তিনি, ম্যাচের পঞ্চম মিনিটেই লিড পায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

প্রথমার্ধের বাকি সময় একাধিকবার আক্রমণের সুযোগ তৈরি করেও ব্যবধান বাড়াতে পারছিল না সফরকারী বাংলাদেশ। অপরদিকে ভুটানও নিজেদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছিল ম্যাচে সমতায় ফেরার।

বিরতির পরও আক্রমণের ধার মজবুত রাখে বাংলাদেশ। বদলি হিসেবে মাঠে প্রবেশ করেন জামাল। একাধিক আক্রমণের সুযোগও তৈরি করেন তিনি। যদিও দলের হয়ে ব্যবধান বাড়াতে পারেননি।

প্রথম গোলের অ্যাসিস্ট করা রাকিব হোসেন চোটে পড়ে মাঠ ছাড়েন। তবে আজ মাঠে আশ্চর্যজনক আরেক দৃশ্য দেখল দর্শকরা। রাকিবকে মাঠের বাইরে নিতে স্ট্রেচার নিয়ে আসা কর্মীও মাঠের মাঝে পড়ে যান এবং আহত হন।

ম্যাচের বাকি সময় কেউই আর কোনো গোলের দেখা না পাওয়ায় মোরসালিনের সেই এক গোলের সুবাদেই ম্যাচটি নিজেদের নামে করে নেয় বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচ ৮ সেপ্টেম্বর রবিবার। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।