যেমন হতে পারে আর্জেন্টিনা একাদশ

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে শুক্রবার (৭ সেপ্টেম্বর) চিলির বিপক্ষে মাঠে নামবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচটিকে উদ্দেশ্য করেই এই মুহুর্তে কঠোর অনুশীলনে ব্যস্ত আলবিসেলেস্তেরা। বুয়েন্স এইরেসের ইজিজায় ইতিমধ্যে অনুশীলন শুরু করেছে দলের সদস্যরা।

গেল কোপা আমেরিকা আসরে চোটে পড়ে এখনো মাঠের বাইরে আছেন লিওনেল মেসি। তার ক্লাব ইন্টার মায়ামি কিংবা জাতীয় দল, কোনো দলের হয়েই অনুশীলনে নামতে পারেননি এই কিংবদন্তি ফুটবলার। তাকে ছাড়া আর্জেন্টিনার প্র্যাকটিস এরিনাও যেন কিছুটা বিষন্ন।

বিজ্ঞাপন

মেসি দলের হয়ে মাঠে নামতে না পারলেও নিজেদের আত্মবিশ্বাস হারাচ্ছে না দলের তরুণরা। বরং মেসি-দি মারিয়ার মতো অভিজ্ঞদের অভাব পূরণ করতে নিজেদের সেরাটাই মাঠে ঢেলে দিতে প্রস্তুত তারা।

চিলির বিপক্ষে ম্যাচ দিয়েই যেন নতুন এক যুগে প্রবেশ করছে আকাশী-নীল জার্সিধারীরা। যেখানে দলের প্রায় সব খেলোয়াড়ই তরুণ। এই ম্যাচের একাদশ কিভাবে সাজাবেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি তা হয়তো অনেকেই ভাবছেন।

বিজ্ঞাপন

গোলপোস্টের নিচে বরাবরের মতোই থাকবেন বাজপাখি এমি মার্তিনেজ। রক্ষণভাগেও সাম্প্রতিক সময়ে সুনাম কুড়ানো চারজন- রোমেরো, লিসান্দ্রো, ওতামেন্দি ও মলিনাকেই দেখা যাওয়ার সম্ভাবনা বেশি।

মধ্যমাঠের নিয়ন্ত্রণে থাকবেন বিশ্বকাপের তিন তারকা ম্যাক আলিস্টার, ডি পল ও এনজো। তবে আক্রমণ ভাগ নিয়েই মূল দুশ্চিন্তা দেখা গিয়েছে আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের। কারণ তাদের প্রিয় এবং অত্যাবশ্যক দুই ফুটবলার যে নেই।

সেক্ষেত্রে দি মারিয়ার জায়গায় খেলতে পারেন নিকোলাস গঞ্জালেজ। তবে তিনি মিডফিল্ডে খেললে হুলিয়ান আলভারেজকে সামনে দেখা যাবে। স্ট্রাইকার হিসেবে নিশ্চিতভাবেই থাকবেন কোপা আমেরিকায় দুর্দান্ত পারফরম্যান্স দেখানো এবং দলের শিরোপা জয়ের বড় নায়ক লাউতারোকে। মেসির পজিশনে দেখা যাবে দিবালাকে।

চিলির বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশঃ

এমিলিয়ানো মার্তিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, নিকোলাস গঞ্জালেস, লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ অথবা পাওলো দিবালা।