ডি মারিয়ার জন্য জাতীয় দলের দরজা সব সময়ই খোলা 

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সব ধরনের ফুটবলকে বিদায়টা বলে দিয়েছনে আগেই, কোপার সবশেষ আসরের ফাইনাল ম্যাচের মধ্যে দিয়ে। আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে কিংবদন্তি বনে যাওয়া ফুটবলারদের মধ্যেও অন্যতম এই আনহেল ডি মারিয়ার সেই বিদায়টা যেন পরিপূর্ণ ছিল না। আলবিসেলেস্তেরা সেই ম্যাচে শিরোপা জিতলেও ম্যাচটা তো ছিল না আর্জেন্টিনার মাঠে। এতেই মাঝে এমন কিছুও শোনা গিয়েছিল আরও এক ম্যাচ খেলে অবসর নেবেন ডি মারিয়া, নিজ দেশের মাটিতে। 

তবে এমনটা আর হয়নি। ডি মারিয়া আর ফেরেনি আকাশী-সাদার জার্সিতে। তবে তার জন্য বিদায়ের মুহূর্তটা রাঙাতে আরও একবার আয়োজন আর্জেন্টিনা ফুটবল দলের। এস্তাদিও মনিউমেন্তালে চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার ম্যাচ পরিবার নিয়ে হাজির হয়েছিলেন ডি মারিয়া। সেখানে ম্যাচ শুরু আগেই দারুণ একটা বিদায়ী অনুষ্ঠান করে তারপরই তাকে সম্মাননা জানিয়েছে আর্জেন্টিনা। পরে ম্যাচটিও ৩-০ ব্যবধানে জিতে নেয় লিওনেল স্কালোনির দল। 

বিজ্ঞাপন

ডি মারিয়ার কার্যত আর ফেরার কোনো সম্ভাবনা নেই। তবে কিংবদন্তি সর্বোচ্চ সম্মান জানিয়ে স্কালোনি জানালেন, ডি মারিয়ার জন্য জাতীয় দলের দরজা সবসময় খোলা। 

ম্যাচ শেষে ডি মারিয়া নিয়ে স্কালোনি বলেন, ‘আনহেল এই দল ও দেশের কিংবদন্তি। আমরা তাকে যা বলার, আগেই বলে দিয়েছি। জাতীয় দলের দরজা তার জন্য সব সময়ই খোলা।’

বিজ্ঞাপন

চোটে কারণে মেসি দলের বাইরে। ডি মারিয়া তো গেছেন অবসরে। এমন অবস্থায় আর্জেন্টিনার সাফল্যে ঘাটতি না থাকলেও তাদের গুরুত্ব কতটা যে বুঝা গিয়েছিল এই ম্যাচের আগে অনুশীলনে এক সাক্ষাৎকারে আলবিসেলেস্তেদের ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেজের কথায়। তিনি বলেছিলেন, মেসি নেই , ডি মারিয়া অবসরে গেছে। ওরা আমাদের প্রাণ। সব সময় দলকে চাঙ্গা করে রাখার অদ্ভূত শক্তি ওদের আছে। কিন্তু কিছু করার নেই আমাদের এগিয়ে যেতে হবে। মেসি, মারিয়াদের ছাড়া খেলা আমাদের জন্য চ্যালেঞ্জিং।’