কাউন্টি ক্রিকেটে ব্যাট হাতে ব্যর্থ সাকিব আল হাসান

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ব্যাট হাতে সাকিব আল হাসানের ছন্দহীন পারফর্ম চলছে সেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই। সবশেষ পাকিস্তান সফরেও ব্যাট হাতে ছিলেন নিষ্প্রভ। যা চলমান থাকল কাউন্টিতেও। টুর্নামেন্টে ১৩ বছর ফিরে বল হাতে ৪ উইকেট নিয়ে প্রত্যাবর্তনের দারুণ গল্প লেখেন সাকিব। তবে ব্যাট হাতে ফিরলেন কেবল ১২ রান করে। 

সারের বিপক্ষে ৯ সেপ্টেম্বর শুরু হওয়া কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানের ম্যাচে আগে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৩১৭ রান তুলেছে সমারসেট। দলীয় সর্বোচ্চ ১৩২ রান করেছেন টম ব্যান্টন। সেখানে ৩৩ ওভার ৫ বলে ৯৭ রান খরচে সারের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট সাকিবেরই।

বিজ্ঞাপন

পরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে সারের সংগ্রহ ৩২১ রান। শুরুটা ভালো না হলেও মিডল অর্ডারে রায়ান প্যাটেল, বেন গেদেস ও টম কারানের ফিফটিতে লিড পায় সারে। সেখানে ছয়ে নেমে বোলার জ্যাক লিচের হাতেই ক্যাচ দিয়ে ফেরেন সাকিব। ২৪ বলে ১২ রানে ইনিংসে কেবল একটি চার মেরেছেন এই দেশসেরা অলরাউন্ডার। 

এদিকে ৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা সমারসেট শুরুতেই স্পিন ঘূর্ণিতে আবারও ভোগালেন সাকিব। দলীয় ৮ রানের মাথায় তুলে নিয়েছেন ইনিংসের প্রথম উইকেটটি। ষষ্ঠ ওভারে দ্বিতীয় বলে আরচি ভনকে বোল্ড করে ফেরান সাকিব। এই ম্যাচে এটি সাকিবের তৃতীয় বোল্ডের উইকেট। এদিকে পরের ওভারে আরেক ওপেনার লুইসকে ফিরিয়েছেন কিমার রোচ।

বিজ্ঞাপন