ভিয়ারিয়ালের মাঠে বড় জয় পেল বার্সেলোনা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

দুই দলের সাম্প্রতিক ফর্মটা ছিল বিপরীতমুখী। চলতি মৌসুমে ভিয়ারিয়াল একটা ম্যাচেও হারেনি। ওদিকে বার্সেলোনা সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে হেরে এসেছিল মোনাকোর কাছে। তার ওপর আবার ম্যাচটা ছিল ভিয়ারিয়ালের মাঠ এল মাদ্রিগালে। সব মিলিয়ে ফেভারিট ছিল ইয়েলো সাবমেরিনরাই।

তবে গত রাতে সেই ভিয়ারিয়ালকেই উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। রবার্ট লেভান্ডভস্কি আর রাফিনিয়ার জোড়া গোলে ৫-১ গোলের জয় তুলে নিয়েছে কাতালানরা।

বিজ্ঞাপন

প্রতিপক্ষের মাঠে এই ম্যাচে গোলের জন্য বার্সাকে অপেক্ষা করতে হয়েছে ২০ মিনিট। তরুণ পাবলো তোরের বাড়ানো বলে গোলটা করেন লেভান্ডভস্কি। ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সা, এবারও গোলদাতা লেভাই। লামিন ইয়ামালের ক্রস ঠেকালেও ভিয়ারিয়াল রক্ষণ তার শট ঠেকাতে পারেনি।

এর তিন মিনিট পর নিকলাস পেপের বাড়ানো বলে আয়োজে পেরেজের গোলে আশা দেখতে শুরু করেছিল স্বাগতিকরা। তবে বিরতির পর সে আশার আলো নিভিয়ে দেন পাবলো তোরে। পেদ্রির পাস থেকে ৫৮ মিনিটে ব্যবধান ৩-১ করে বসেন তিনি।

হ্যাটট্রিকের সুযোগ এসেছিল লেভান্ডভস্কির কাছে। তবে পেনাল্টি মিস করে সে সুযোগ হেলায় হারান তিনি। বার্সার অবশ্য তাতে কোনো সমস্যা হয়নি। ৭৪ মিনিটে পাউ ভিক্তরের সহায়তায় গোলের দেখা পান রাফিনিয়া। এরপর ৮৩ মিনিটে মাঝমাঠ থেকে লামিন ইয়ামালের দারুণ ট্রিভেলা পাস পেয়ে বক্সে নিখুঁত ফিনিশিংয়ে তিনি পেয়ে যান তার দ্বিতীয় গোল। বার্সা ৫-১ গোলে জিতে ম্যাচটা শেষ করে।

এর ফলে বার্সা ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে রইল শীর্ষে। ভিয়ারিয়াল সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নেমে গেছে তালিকার পাঁচে। আর ৬ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে টেবিলের দ্বিতীয় স্থানে।