১০ জনের আর্সেনালের বিপক্ষে সিটির কষ্টার্জিত ড্র

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রিমিয়ার লিগের দুই ফেভারিটের লড়াই। এমন ম্যাচ থেকে যেমন লড়াই আশা করা হচ্ছিল, ম্যাচটায় দুই দল লড়াই করেছে তেমনভাবেই। ম্যানচেস্টার সিটির মাঠে শুরুতে গোল হজম করে, ১০ জনের দল নিয়েও জয় তুলে নেওয়ার আশায় ছিল আর্সেনাল। তবে শেষ মুহূর্তে গোল হজম করে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দুই দলকে।

ম্যাচের ৯ মিনিটেই ম্যানসিটি এগিয়ে গিয়েছিল আর্লিং হালান্ডের গোলে। মৌসুমের ১০ম আর সিটির হয়ে ১০০তম গোলের দেখা পেয়ে যান এই নরওয়েজিয়ান গোলমেশিন। সে গোলের পর মনে হচ্ছিল ম্যাচের ফেভারিট সিটিই।

বিজ্ঞাপন

তবে আর্সেনাল জবাবটা দেয় ম্যাচের ২২ মিনিটে। দ্রুত নিয়ে ফেলা এক ফ্রি কিক থেকে বাম পাশে বল পেয়ে যান গ্যাব্রিয়েল মার্তিনেলি। তার নিচু ক্রস থেকে বলে প্রথম ছোঁয়াতেই গোলের দেখা পেয়ে যান ইতালিয়ান ডিফেন্ডার রিকার্ডো কালাফিওরি।

এরপর আর্সেনাল আরও গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। তার ফলটা পায় প্রথমার্ধের যোগ করা সময়ে। বুকায়ো সাকার বাড়ানো বল থেকে গ্যাব্রিয়েল মাগালায়েসের গোলে ২-১ গোলে এগিয়ে যায় গানাররা।

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে উল্লেখযোগ্য ঘটনা ওই একটাই ঘটেনি। বার্নার্দো সিলভাকে ফাউল করে বসেন লিয়ান্দ্রো ত্রোসার্দ। তিনি আগে একটা হলুদ কার্ড দেখে ছিলেন। বিরতির একটু আগে আরও এক বাজে ফাউল করে লাল কার্ড দেখে বসেন তিনি। ফলে আর্সেনাল ১০ জনের দলে পরিণত হয়।

দ্বিতীয়ার্ধে আর্সেনাল মনোযোগী ছিল গোল না খাওয়ায়। একটা বড় সময় ধরে তারা কাজটা করেছেও। তবে শেষ মুহূর্তে পারেনি আর। ম্যাচের শেষ কিকে গোল করেন জন স্টোন্স। গোলটা অনেকটাই ভাগ্যগুণে পেয়ে গেছে সিটি। শর্ট কর্নার থেকে গুন্দোয়ান, গ্রিলিশ হয়ে বলটা যায় মাতেও কোভাচিচের কাছে। তার শট আর্সেনাল রক্ষণে প্রতিহত হয়ে যায় স্টোন্সের পায়ে, যিনি দাঁড়িয়ে ছিলেন ফাঁকায়। সে সুযোগটা তিনি কাজে লাগাতে ভোলেননি। ফলে ১০ জনের আর্সেনালের সঙ্গে কষ্টসাধ্য এক ড্র নিয়ে মাঠ ছাড়ে সিটি।

৫ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে সিটি রইল লিগের শীর্ষে। চারে থাকা আর্সেনাল সমান ম্যাচ থেকে পেয়েছে ১১ পয়েন্ট। ওদিকে আগের দিন শীর্ষে উঠে আসা লিভারপুল আজ নেমে গেছে দুইয়ে, তাদের পয়েন্ট ১২।