বার্সার ড্র’য়ে রিয়ালের রাস্তা আরো পরিষ্কার



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
শেষ মুহূর্তের গোলে ম্যাচ ড্র’র আনন্দে সেল্টা ভিগো

শেষ মুহূর্তের গোলে ম্যাচ ড্র’র আনন্দে সেল্টা ভিগো

  • Font increase
  • Font Decrease

সেল্টা ভিগোর মাঠে আটকে গেল বার্সা। ফিরতে হলো ২-২ গোলের ড্র নিয়ে। এই ড্র’য়ে লা লিগার শিরোপা জেতার পথ বার্সেলোনার জন্য আরও কঠিন হয়ে গেল। আর রিয়াল মাদ্রিদের ট্রফি জয়ের স্বপ্ন উজ্জ্বল হলো। পয়েন্ট তালিকায় যদিও বা এখনো বার্সা শীর্ষে। ৩২ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ৬৯।

অন্যদিকে ৩১ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৬৮। নিজেদের পরের ম্যাচেই বার্সাকে টপকে লীগ টেবিলের শীর্ষস্থানে পৌঁছে যাওয়ার সুযোগ থাকছে রিয়ালের সামনে। সেল্টা ভিগোর বিরুদ্ধে ম্যাচ জেতার মতো প্রায় সবকাজই সম্পন্ন করে ফেলেছিল বার্সা। সুয়ারেজের জোড়া গোলে বার্সা লিডে নিয়েছিল ২-১ গোলের। কিন্তু ম্যাচের ৮৮ মিনিটের সময় ফ্রিকিক থেকে লিভারপুলের সাবেক তারকা আসপাস দুর্দান্ত গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন। সেই গোলেই বার্সা ম্যাচে পয়েন্ট হারায়।

ম্যাচের সুয়ারেজের দুটো গোলেরই উৎস মেসি। ২০ মিনিটের সময় মেসির ফ্রিকিক থেকে পাওয়া বলে হেড গোলে বার্সেলোনাকে লিড এনে দেন সুয়ারেজ। দ্বিতীয়ার্ধেও শুরুতে সেল্টা ভিগোর ওকেই ইউকুস্লুর পাস থেকে বল পেয়ে ফেদও সুমোলভ স্কোরলাইন ১-১ করেন।

ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যেতে বেশি সময় নেয়নি বার্সা। ৬৭ মিনিটের সময় মেসির পাসে ম্যাচে এবং বার্সার দ্বিতীয় গোল করেন সুয়ারেজ (২-১)। নিশ্চিত জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল বার্সা। শেষ বাঁশি কখন বাজে সেই অপেক্ষায় সবাই। ঠিক তখনই ম্যাচের ৮৮ মিনিটে সময় ফ্রিকিক পায় সেল্টা ভিগো। সেই ফ্রিকিক থেকে আসপাসের গোলে ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরে ভিগো। আর বার্সা হারায় দুই পয়েন্ট।

বার্সার জার্সি গায়ে ৭০০ গোলের অপেক্ষা থাকায় মেসি এই ম্যাচে গোল পাননি। তবে বার্সার হয়ে ২৫০টি গোলের অ্যাসিস্টে নাম লেখালেন এই আর্জেন্টাইন সুপারস্টার।

চলতি লিগে ২১ গোল এবং ১৭টি অ্যাসিস্ট কওে ৩৩ বছর বয়সী মেসি সর্বোচ্চ গোলদাতার তালিকায় আছেন।