প্র‌তি‌বেশীর বা‌ড়ি থে‌কে অপহৃত স্কুলছাত্রের মরদেহ উদ্ধার



ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
অপহৃত স্কুলছাত্রের মরদেহ / ছবি: বার্তা২৪.কম

অপহৃত স্কুলছাত্রের মরদেহ / ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় আশিক উ‌দ্দিন (১৪) নামে অপহৃত এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ।

সোমবার (৩ ডি‌সেম্বর) সন্ধ্যায় প্র‌তি‌বেশী সা‌মর উদ্দি‌নের বা‌ড়ির কা‌ঠের বা‌ক্সের ভেতর থে‌কে তার মরদেহ উদ্ধার করা হয়। কু‌ষ্টিয়ার পু‌লিশ সুপার এসএম তানভীর আরাফাত এর সত্যতা নিশ্চিত করেছেন।

স্কুলছাত্র আশিক ভেড়ামারা উপ‌জেলার ধরমপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের কুতুব উদ্দিনের ছে‌লে। সে ধরমপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র ছিল।

আশিকের পিতা কুতুব উদ্দিন বলেন, `রোববার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে প্র‌তি‌বেশী সামর আলীর ছেলে মিশুক আমার ছে‌লে‌কে ডে‌কে নিয়ে যায়। দুপুর পর্যন্ত সে মিশুকের বাড়িতেই ছিল। পরে বিকেল ৪টা ৪৮ মিনিটে আমার মু‌ঠো‌ফো‌নে একটা কল আসে। ফো‌নের অপর প্রান্ত থে‌কে বলে আশিক আমার কাছে আছে, আধা ঘণ্টার মধ্যে ৫০ হাজার টাকা ম্যানেজ করে আমাকে দিবি। তা না হলে তোর ছেলেকে আমি মে‌রে ফেলবো। এই বলে ফোনটা কে‌টে দেয়।'

তিনি আরও বলেন, `পরে আমি আমার ছেলেকে খুঁজতে মিশুকের বাড়িতে যাই। সেখানে গিয়ে দেখি মিশুকের বাড়িতে আশিক নেই। সেই সাথে মিশুকও নেই। তারপর আমি মিশুকের ছোট ভাই আসিফকে জিজ্ঞাসা করি- তোমার ভাই কোথায়? সে বলে- শশুর বাড়িতে গেছে। আমি মিশুককে ফোন দেই এবং সে বলে তার কাছে আশিক নেই। আমি মিশুকের ছোট ভাই আসিফকে বলি যে নম্বর থেকে আমার কাছে টাকা চেয়েছে এই নম্বর চেনে কি না? তারপর সে মোবাইল ফোন সেটে নম্বর তুললে দেখা যায়, এটা তার বড় ভাই মিশুকের মোবাইল ফোন নাম্বার। ব্যাপার‌টি আমি ভেড়ামার‌া থানা পু‌লিশ‌কে জানাই।'

পু‌লিশ সুপার এসএম তানভীর আরাফাত জানান, জিজ্ঞাসাবা‌দের জন্য দুইজন‌কে আটক করা হ‌লে তা‌দের তথ্যের পরিপ্রে‌ক্ষি‌তে প্র‌তি‌বেশীর বা‌ড়ি থে‌কে স্কুলছাত্র আশিকের মরদেহ উদ্ধার করা হ‌য়।

অপহর‌ণের ব্যাপা‌রে আরও জিজ্ঞাসাবাদ করা হ‌বে বলেও জানান তিনি।

   

হাসপাতালে না থাকায় অনেক ডাক্তারকে শোকজ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দায়িত্ব নিয়েছি মাত্র তিন মাস জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, এই সময়ে আমার নির্দেশ হলো-তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবার মান উন্নয়ন করা। হাসপাতালগুলোতে কেন ডাক্তার থাকে না এ বিষয়ে ডিজিসহ মন্ত্রণালয়ের সবাইকে বলা হয়েছে। ইতোমধ্যে অনেককে শোকজ করা হয়েছে ।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১০০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, টুঙ্গিপাড়া ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইতোমধ্যে ২১ জন ডাক্তার পদায়ন করা হয়েছে। আমি খেয়াল রাখব, তারা আসেন কি না? না আসলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ডাক্তার সংকট এক দিনের নয়, এটা বহু দিনের সমস্যা। স্ট্যান্ডার্ড সেটাপের অনুমোদন হয়েছে। জনবল সংকট কাটানোর জন্য দ্রুত কাজ করা হচ্ছে। গরমের কারণে হাসপাতালে বেড খালি রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, এন্টিবায়োটিক এ যতগুলো সরকারি সাপ্লাই আছে, যেগুলো প্রয়োজনীয় সেগুলো সরবরাহ আছে। ভবিষ্যতে যাতে এগুলো সাধারণ মানুষ পায় সে বিষয় নিয়ে কাজ করা হবে। এসেনশিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের ভ্যাকসিন প্ল্যান্ট হচ্ছে প্রধানমন্ত্রী অগ্রাধিকারভিত্তিক একটি প্রকল্প। এটি নিয়ে আমরা কাজ করছি। দ্রুত এ প্রকল্পে পরিচালক নিয়োগ করা হবে। আমরা যত দ্রুত সম্ভব ভ্যাকসিন তৈরি করতে পারবো, তত তাড়াতাড়ি দেশের বাইরেও রফতানি করতে পারবো। এটি বাংলাদেশের একটি যুগান্তকারী প্ল্যান্ট হবে।

এর আগে, টুঙ্গিপাড়ায় পৌঁছে স্বাস্থ্যমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করেন।

;

উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় মহিলা দলের নেত্রীকে বহিষ্কার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হাতীবান্ধায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় মহিলা দলের নেত্রী মাকতুফা ওয়াসিম বেলীকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

মাকতুফা ওয়াসিম বেলীকে বহিষ্কার করার বিষয়টি শনিবার (২৭ এপ্রিল) বিকেলে নিশ্চিত করেছেন হাতীবান্ধা উপজেলা বিএনপির সভাপতি মোশারফ হোসেন। বহিষ্কৃত মাকতুফা ওয়াসিম বেলী হাতীবান্ধা উপজেলা মহিলা দলের আহবায়ক। তিনি আসন্ন উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে (ফুটবল প্রতীকে) নির্বাচন করছেন।

জানাগেছে, আগামী ৮মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দলীয় সিদ্ধান্ত মেনে জামায়াত-বিএনপির সব প্রার্থী নির্বাচন থেকে সরে গেলেও মাকতুফা ওয়াসিম বেলী নির্বাচনে অংশ গ্রহন করায় কেন্দ্রীয় বিএনপি তাকে বহিষ্কার করেছেন।

গতকাল শুক্রবার (২৬ এপ্রিল) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী'র স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা বিএনপির মহিলা দলের আহবায়ক মাকতুফা ওয়াসিম বেলীকে বহিষ্কার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

হাতীবান্ধা উপজেলা বিএনপির আহবায়ক মোশারফ হোসেন বার্তা২৪.কমকে বলেন, দলের বাইরে নির্বাচনে অংশ নেয়ায় দল তাকে বহিষ্কার করেছে।

এ বিষয়ে মাকতুফা ওয়াসিম বেলী বার্তা২৪.কমকে বলেন, দলের বাইরে নির্বাচন করেছি তাই দল আমাকে বহিষ্কার করেছে। এবিষয়ে আর কিছু বলার নাই।

;

বনানীতে যাত্রীবাহী বাসে আগুন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বনানীতে যাত্রীবাহী বাসে আগুন

বনানীতে যাত্রীবাহী বাসে আগুন

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বনানী নেভি হেডকোয়ার্টারের সামনে একটি যাত্রীবাহী বাসে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কুর্মিটোলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

শনিবার (২৭ এপ্রিল) ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

রাশেদ বিন খালিদ বার্তা২৪.কমকে বলেন, রাজধানীর বনানী নেভি হেডকোয়ার্টারের সামনে একটি যাত্রীবাহী বাসে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বিকেল ৪ টা ২ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় কুর্মিটোলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আগুনের সূত্রপাত বা হতাহতের বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না বলেও জানান তিনি।

;

এমপিদের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব খাটানোর প্রমাণ পেলেই ব্যবস্থা: ইসি রাশেদা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

উপজেলা পরিষদ নির্বাচনে সংসদ সদস্যদের বিরুদ্ধে প্রভাব খাটানোর তথ্য প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লালমনিরহাট, কুড়িগ্রাম ও নীলফামারী জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং কর্মকর্তা ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর।

ইসি রাশেদা বলেন, সংসদ সদস্যগণ নির্বাচনী এলাকায় অবস্থান করতে পারবেন, ভোট দিতে পারবেন কিন্তু কোন প্রচার - প্রচারণায় অংশ নিতে পারবেন না। নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, কোন প্রার্থীর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ এলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা দেখবেন, আইনগত ব্যবস্থা নেবেন। তবে তথ্য গোপনের কোন অভিযোগ নির্বাচন কমিশন পায়নি বলে জানান তিনি।

আরও বলেন, ভোটারদের উপস্থিতির জন্য নির্বাচন কমিশন থেকে সচেতনতামূলক প্রচারণাসহ নানা পদক্ষেপ নেওয়া হয়েছে।

মতবিনিময় সভায় লালমনিরহাট জেলার ৫ উপজেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থী, সম্ভাব্য প্রার্থী, রিটার্নিং কর্মকর্তা, প্রিজাইডিং অফিসাররা উপস্থিত ছিলেন। সভায় রংপুর বিভাগের অতিরিক্ত ডিআইজি রশিদুল হক, লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এবং নারী ও পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ উপস্থিত ছিলেন।

;