গ্রহণযোগ্য নির্বাচনের আশাবাদ বার্নিকাটের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

স্থানীয় নির্বাচনসহ বাংলাদেশের সকল নির্বাচন গ্রহণযোগ্য হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট।

তিনি বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে নির্বাচন করবে, আমরা সে বিষয়ে আশাবাদি। আমরা সবসময়ই আশা করি সকল নির্বাচন সুষ্ঠু হবে। 

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ জুলাই) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে তার বক্তব্যের প্রেক্ষিতে সমালোচনার জবাবে তিনি বলেন, যে বিষয়ে আলোচনা করা গণতন্ত্রিক অধিকার। সমালোচনা গণতন্ত্রের সৌন্দর্য। গাজীপুর সিটি নির্বাচন নিয়ে যে সকল আলোচনা-সমালোচনা হয়েছে তা গণতন্ত্রেরই অংশ।

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক বিষয়ে বার্নিকাট বলেন, আমরা সবসময় গণতান্ত্রিক পদ্ধতিতে বিশ্বাসী। নির্বাচন কমিশনের সঙ্গে এই বৈঠক নিয়মিত একটি বিষয়। আমরা বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সবসময়ই যোগাযোগ রাখার চেষ্টা করি।

নির্বাচন কমিশন নির্বাচনগুলোতে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এর আগে বিকেল সোয়া তিনটার দিকে সিইসি’র  বৈঠকটি শুরু হয়। বৈঠকে ইসি সচিব মো. হেলালুদ্দীন আহমেদ উপস্থিত ছিলেন।

সিইসির সঙ্গে বার্নিকাটের এটা বিদায়ী সাক্ষাত বলে জানা গেছে। বার্নিকাট ২০১৫ সালের ৪ ফেব্রুয়ারি মার্কিন রাষ্ট্রদূত হিসেবে বাংলাদেশে যোগ দেন। আগামী আগস্টে তার ঢাকা ছাড়ার কথা রয়েছে।

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হিসেবে আর্ল রবার্ট মিলারকে মনোনীত করা হয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ১৭ জুলাই এই কূটনীতিকের নাম ঘোষণা করেন।

বতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনরত মিলার বাংলাদেশে নিযুক্ত মার্সিয়া বার্নিকাটের স্থলাভিষিক্ত হবেন।