বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা

  বাংলাদেশে করোনাভাইরাস


স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
বরিশাল জেলার মানচিত্র

বরিশাল জেলার মানচিত্র

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের বিস্তার রোধে বরিশাল জেলার বাইরে থেকে প্রবেশে নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে। যা পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।   

মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে এ ঘোষণা দেন বরিশালের জেলা প্রশাসন।

নিষেধাজ্ঞার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, করোনাভাইরাসের সংক্রমণ দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েই চলছে। এমতাবস্থায় বরিশালে করোনার বিস্তার রোধে এ ঘোষণা দেয়া হয়েছে। যা পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এর আগে বরিশাল জেলার সাথে বাইরের যোগাযোগ বন্ধের লক্ষে সকল প্রবেশদ্বারে খেয়াপার বন্ধ ঘোষণা করা হয় বলেও জানান এই জেলা প্রশাসক৷

   

ডেঙ্গু সচেতনতায় মেয়র আতিকের বর্জ্য প্রদর্শনী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

অভিযাত গুলশান এলাকার লেক থেকে বাসা বাড়ির বাথ টাব উদ্ধার করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) পরিচ্ছন্ন কর্মীরা। উদ্ধার করা বাথটাবের জমা পানিতে মিলেছে এডিস মশার লার্ভা।

গুলশানের লেক থেকে উদ্ধার হওয়া লেকের মত ডিএনসিসির বিভিন্ন খাল ও বাসা বাড়ির ছাদ থেকে অভিযানের মাধ্যমে উদ্ধার বর্জ্য নিয়ে ডেঙ্গু প্রতিরোধে ও রাজধানীবাসীকে সচেতনতা সৃষ্টির লক্ষ্য বর্জ্য প্রদর্শনীর আয়োজন করেছে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার (১১ মে) সকালে রাজধানীর গুলশান-২ নগর ভবনের সম্মুখস্থলে এই প্রদর্শনীর আয়োজন করে ডিএনসিসি।

প্রদর্শনীতে ডিএনসিসি ২০ নাম্বার ওয়ার্ড মহাখালীর বিভিন্ন বাসা বাড়ি ও ড্রেন থেকে বাথ টাব, বোতল, টিভির বাক্সসহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বর্জ্য মধ্য জমা পানিতে সৃষ্টি হয়েছে এডিস মশার লার্ভা।

প্রদর্শনীর বর্জ্য তালিকায় রয়েছে- বিভিন্ন বাসা বাড়ির বাথ টাব, সোফা সেট, জাজিম, তোশক, নষ্ট টেলিভিশন, ককশিটের বড় বাক্স, ডাবের খোসা, ব্যাগ, ইলেকট্রনিকস যন্ত্রপাতিসহ বিভিন্ন ধরনের বর্জ্য।

মহাখালীর মত ডিএনসিসির একাধিক এলাকার খাল ও ড্রেন থেকে উদ্ধার হওয়া বর্জ্য নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়। এসময় ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতনতা সৃষ্টির লক্ষ্য- গুলশান মডেল স্কুল ও বনানী বিদ্যা নিকেতন স্কুলের শিক্ষার্থীদের ঘুরে প্রদর্শনী দেখেন ডিএনসিসি মেয়র।

জনসচেতনতা সৃষ্টির লক্ষ্য বর্জ্য প্রদর্শনী আগামী সাতদিন করা হবে। এসময় ডিএনসিসি এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দেখানো হবে।

  বাংলাদেশে করোনাভাইরাস

;

দেশের নয় অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের নয়টি অঞ্চলের উপর দিয়ে ৮০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ জন্য সেসব এলাকার নদীবন্দরগুলোতে দুই নম্বর সংকেত তোলা হয়েছে।

শনিবার (১১ মে) এমন আবহাওয়া অফিসের এক পূর্বাভাসে এমন তথ্য দেয়া হয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, ফরিদপুর, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে পশ্চিম/উত্তর- পশ্চিম থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোতে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে।

এছাড়া রোববার (১২ মে) সকাল পর্যন্ত চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে

  বাংলাদেশে করোনাভাইরাস

;

নরসিংদীতে দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৩



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, নরসিংদী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদীর পাঁচদোনায় বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে চালক ও যাত্রীসহ দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে মাইক্রোবাসের আরও ৩ যাত্রী।

শনিবার (১১ মে) ভোরে পাঁচদোনার ড্রিম হলিডে পার্কের সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক নিহত ও আহতদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তবে তারা একটি গানের ব্যান্ড দলের সদস্য বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, আজ ভোরে ঢাকা থেকে ছেড়ে আসা একটি মাইক্রোবাস সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে। পরে ভোর ৫টার দিকে পাঁচদোনা ড্রিম হলিডে পার্কের সামনে সড়কে আসলে ঢাকা অভিমুখী হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের চালক সালাম (৩২) ও পিয়াল (২৬) নামের এক যাত্রী নিহত হয়। আহত হয় মাইক্রোবাসে থাকা আরও ৩ যাত্রী। তারা হলো, শাকিব (২৬), আকিব (২৬) ও অমিত (২৭)।

মাধবদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার খাইরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দুই জনের মরদেহ উদ্ধার করে মাধবদী থানায় হস্তান্তর করেছি। এ ঘটনায় আরও ৩ জন যাত্রী আহত হয়েছে। তবে আহতদের আমরা ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয়রা আশে পাশের হাসপাতালে নিয়ে ভর্তি করে। স্থানীয়রা জানায় হানিফ পরিবহনের বাসের সাথে এই দুর্ঘটনা ঘটেছে।

  বাংলাদেশে করোনাভাইরাস

;

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৭  



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

 

রাজধানীতে মাদকবিক্রি ও সেবনের অভিযোগে ১৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার (১০ মে) সকাল ৬টা থেকে শনিবার (১১ মে) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি জানান, গ্রেফতারদের কাছ থেকে ২০৫টি ইয়াবা ট্যাবলেট, ৪০ গ্রাম হেরোইন, ১৩০ কেজি ৩৫০ গ্রাম গাঁজা ও ২৬ বোতল দেশি মদ জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১২টি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

  বাংলাদেশে করোনাভাইরাস

;