গাঙ্গুবাঈ চরিত্র যেভাবে ফুটিয়ে তুলেছেন আলিয়া

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 19:52:39

কিছুদিন আগেই প্রকাশ পেয়েছে আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র ট্রেলার। যেখানে আলিয়াকে দেখেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন পরিবার থেকে শুরু করে বলিউড ইন্ডাস্ট্রির বন্ধু ও পরিবাররা। ট্রেলার নিয়ে প্রশংসা করতে ভোলেননি তার প্রেমিক রণবীর কাপুরের সাবেক প্রেমিকা দীপিকা-ক্যাটরিনাও।

এস হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অব মুম্বাই’ থেকে জানা যায়, মাত্র ১৬ বছর বয়সে বাবার হিসাবরক্ষকের সঙ্গে গঙ্গা হরজীবনদাস কাঠিয়াওয়াড়ি গুজরাত থেকে মুম্বাই পালিয়ে এসেছিলেন। কিন্তু প্রেমে ধোঁকা খেতে হয়েছিল এই কিশোরীকে। বিয়ে করেও স্বামী তাকে বিক্রি করে দেয়। এরপর ডন করিম লালার একাধিক গ্যাং মেম্বার তাকে বারবার ধর্ষণ করে। তবুও হাল ছাড়েননি গাঙ্গুবাঈ। ঘুরে দাঁড়িয়েছিলেন। শেষমেষ করিম লালার সঙ্গে সাক্ষাৎ করেন গাঙ্গুবাঈ। তার এই অদম্য মনোভাব জয় করে নিয়েছিল করিম লালার মন। তাকে নিজের বোনের সম্মান দেয় করিম লালা। এরপরই কামাঠিপুরায় একটি গণিকালয় শুরু করেন গাঙ্গুবাঈ। এমন গল্পই দেখা যাবে সঞ্জয়লীলা বানসালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’।

কিন্তু গাঙ্গুবাঈয়ের চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলতে আলিয়া ভাট কী কী করেছেন সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এসে সেটিই জানালেন নির্মাতা বানসালি।

বানসালির ভাষ্য, “এক প্রতিষ্ঠিত, উচ্চবিত্ত ঘরের সন্তান আলিয়া। তার জীবন-যাপন বরাবরই আর পাঁচজন সাধারণ মধ্যবিত্তদের তুলনায় অনেকটাই আলাদা। সেই মানুষের কাছে গাঙ্গুবাঈ চরিত্রটি স্বাভাবিকভাবেই তার পৃথিবীর বিপরীত মেরুর এক বাসিন্দা। তাই আমরা চেষ্টা করেছিলাম, এই চরিত্রে অভিনয় করাকালীন আলিয়া যেন সামান্য নিচু গলায় কথা বলে কারণ এমনিতে একটু বেশ জোরেই কথা বলে। এছাড়া আলিয়ার চাহনি কেমন হবে তা নিয়েও বিস্তর আলোচনা চলেছিল। চেষ্টা করেছি গাঙ্গুবাঈয়ের ব্যক্তিত্ব যেন তার চাহনির মাধ্যমেই প্রকাশ পায়। অবাক হয়ে লক্ষ্য করেছিলাম, কত তাড়াতাড়ি এই চরিত্রের মধ্যে ঢুকে পড়েছিল। অক্ষরে অক্ষরে আমাদের নির্দেশ দ্রুততার সঙ্গে মেনে নিয়েছিল।”

আগামী ২৫ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। এতে আলিয়ার পাশাপাশি আরও দেখা যাবে অজয় দেবগণকে।

এ সম্পর্কিত আরও খবর