আয়ে সর্বকালের সব রেকর্ড ভেঙে দিলো ‘কল্কি’

বলিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-06-28 16:51:55

‘বাহুবলী’ তারকা প্রভাস সুদিনের দেখা পেলেন অনেক বছর পর। ‘বাহুবলী ২’-এর পর তার সবকটি সিনেমা মুখ থুবড়ে পড়েছে বক্সঅফিসে। অবশেষে দীপিকা পাডুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসানের মতো বাঘা বাঘা তারকাকে সঙ্গে নিয়ে পেলে কাঙ্খিত সাফল্য।

এই তারকাদের সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’র ট্রেলার মুক্তির পর থেকেই তুমুল আলোচনা তৈরী হয়। তখনই আভাস পাওয়া গিয়েছিলো ছবিটি ধুন্দুমার ব্যবসা করবে বক্স অফিসে। হলোও তাই! সায়েন্স ফিকশন ছবিটি মুক্তির প্রথম দিনেই ভক্তদের মধ্যে দারুণ উন্মাদনা দেখা গিয়েছে। প্রথম দিনই ছবিটির আয় সর্বকালের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এর আগে প্রথম দিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড ছিল গত বছর ‘জাওয়ান’ সিনেমার দখলে। শাহরুখ খানের এই ছবিটি প্রথম দিনে শুধু ভারতে আয় করেছিলো ৬৫ কোটি রুপি।

‘কল্কি’ ছবিতে প্রভাস

হিন্দুস্তান টাইমসের রিপোর্টে এ তথ্য দেওয়া হয়েছে। বলা হয়েছে ছবিটি প্রথম দিনে শুধু ভারতেই আয় করেছে ৯৫ কোটি রুপি (যা বাংলাদেশি টাকায় ১৩৪ কোটি প্রায়)। এরমধ্যে শুধুমাত্র তেলেগু ভার্সন থেকেই এসেছে ৬৫ কোটি রূপীর মতো। বাকী ২৪ কোটি হিন্দি ও ২ কোটি মালায়লাম ভার্সন থেকে এসেছে। আর বিশ্বব্যাপী ‘কল্কি’র প্রথম দিনের আয় ২০০ কোটি টাকার কাছাকাছি।

মুক্তির আগেই ৪০০ কোটি আয় করে ফেলেছিলো ছবিটি। চলচ্চিত্র বিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণী, প্রথম সপ্তাহে প্রভাস-দীপিকার দক্ষিণী সিনেমার বিজয়রথ অপ্রতিরোধ্যই থাকবে।

এদিকে বিদেশে ব্লকবাস্টার ‘আরআরআর’ সিনেমার রের্কডও ভেঙে করে দিয়েছে ‘কাল্কি’ । উত্তর আমেরিকায় প্রিমিয়ার শোতে এসএস রাজামৌলীর সিনেমা ৩ মিলিয়ন ডলারের ব্যবসাকে পাল্লা দিয়ে দিয়ে প্রভাস-দীপিকার ‘কল্কি’ ৩.৮ মিলিয়ন ডলারের আয় করেছে। সেখানে প্রায় ৮০ হাজার ২০০টি স্ক্রিনে ‘কল্কি’ প্রদর্শন করা হচ্ছে।

‘কল্কি’ ছবিতে পোস্টার

মাইথোলজি এবং বিজ্ঞানের সংমিশ্রণে গল্প সাজিয়েছেন পরিচালক নাগ অশ্বিন। সনাতন ধর্মাবলম্বীদের পৌরাণিক গল্পে ভবিষ্যতের যে বর্ণনা করা হয়েছে, তা থেকেই নিজ কল্পনার ভিত্তিতে গল্প লিখেছেন অশ্বিন।

মহাভারতের সঙ্গে গল্পের বেশ যোগসূত্র রয়েছে। মহাভারতের অন্তে শুরু হয় কলিকাল। অসুর কলির প্রভাবে বদলে যেতে শুরু করে সব। পাপ-অনাচার বাড়তে থাকে। সেইসব পাপের বিনাশ করতেই কলিযুগে শেষকালে কলিকে বধ করে পুনরায় সত্যযুগের সূচনা করতে অবতরণ ঘটে রক্ষাকর্তা বিষ্ণুদেবের সর্বশেষ অবতার কল্কির। ‘কল্কি’ সিনেমাতে সেই সুদূর ভবিষ্যতের গল্প সাজিয়েছেন পরিচালক নাগ অশ্বিন।

সিনেমায় অবতার চরিত্রে অভিনয় করেছেন প্রভাস। তার বিপরীতে রয়েছেন বলিউড সেরা দীপিকা। এই ছবির সুবাদেই দীর্ঘ ৩৮ বছর পর অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন কমল হাসান। মহাভারতের সঙ্গে সরাসরি সংযোগ স্থাপনে অশ্বথামার চরিত্রে অভিনয় করেছেন বিগ বি। আর কমল হাসান প্রধান খল চরিত্র সুপ্রিম ইয়াসকিন।

‘কল্কি’ ছবিতে প্রভাস

ভৈরবের ছায়াসঙ্গী বুজ্জির জন্য কণ্ঠ দিয়েছেন দক্ষিনী সিনেমার জনপ্রিয় নায়িকা কীর্তি সুরেশ। আর ছবিতে বাঙালির পাওনা কমান্ডার মানসের চরিত্রে রয়েছেন কলকাতার মেধাবী অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়।

এ সম্পর্কিত আরও খবর