চড়কাণ্ডের চেয়ে নিচে আর নামতে পারিনি: ববি



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
রাশিদ পলাশ ও ববি

রাশিদ পলাশ ও ববি

  • Font increase
  • Font Decrease

গেলো ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ময়ূরাক্ষী’র নির্মাতা ও নায়িকার মারামারির ঘটনা এখন শোবিজের অন্যতম আলোচিত ইস্যু। এ নিয়ে কদিন ঘরে সোশ্যাল মিডিয়ায় বেশ জল ঘোলা হলেও মুখে তালা দিয়ে রেখেছিলেন নির্মাতা রাশিদ পলাশ এবং ইয়ামিন হক ববি দুই পক্ষই।

তবে এবার মৌনতা ভাঙলেন জনপ্রিয় এই চিত্রনায়িকা। একেবারে সংবাদ সম্মেলন করে কথা বলেছেন ঘটনাটি নিয়ে। ববি নিজ মুখেই শিকার করেন যে তিনি নির্মাতা রাশিদ পলাশকে থাপ্পড় মেরেছেন। এই নায়িকার ভাষ্য, ‘চড়কাণ্ডের বাইরে আসলে আর বেশিকিছু হওয়ার প্রশ্নই ওঠে না। কারণ, আমি তো এতো নিচে নামতে পারবো না। এতো সস্তা আমি হতেই পারবো না।’

চিত্রনায়িকা ববি

নির্মাতার সঙ্গে সমঝোতা করবেন কিনা জানতে চাইলে ববি বলেন, ‘তার সঙ্গে এমন কিছুই হয়নি যে সমঝোতা করতে হবে। ওখানে যারা ছিলেন তারা ভালো বলতে পারবেন আসলে কতোটুকু ঘটনা ঘটেছিল।’

ববি আরও বলেন, ‘অল্প বয়স থেকে সিনেমা ইন্ডাস্ট্রিতে কাজ করছি। এতো বছর এখানে কাজ করছি, সবাই বলেন ববি মেয়ে হিসেবে খুবই ভদ্র। তবে তার মানে এই নয় যে অন্যায় হলে আমি চুপ করে না সহ্য করবো। সে (রাশিদ পলাশ) খুবই অসৎ একজন মানুষ। প্রোডিউসারকে অনেক ভুগিয়েছে। আমাকে যে যে কথা দিয়েছিলো আমি পর্দায় কিংবা পর্দার বাইরে তার কিছুই সেভাবে পাইনি। প্রোডিউসার আমাকে বলেছেন, যে বাজেটে ছবিটি হওয়ার কথা ছিলো তার দ্বিগুণ যে খরচ করে ফেলেছে।’

রাশিদ পলাশ ও ববি

যুক্ত করে ববি বলেন, ‘সে আমার নামে যেসব অভিযোগ এনেছে সবটাই মিথ্যা। আমি তাকে অনেক সাপোর্ট করেছি। এমনও হয়েছে, আমাকে বলেছে আপা আজকে আপনাকে পেমেন্টটা না দিই, প্রোডাকশনের খবচটা আগে চালাই। আমি বলেছি, ঠিক আছে আমার পেমেন্ট পরে দাও। আমার নামে সে প্রোডিউসারের কাছ থেকে বার বার পেমেন্ট নিয়েছে অথচ আমি পুরো পেমেন্টটা এখনো পাইনি! সেই ছেলে এখন এসে যখন আমার নামে এসব কথা বলে সেটি তো আমি মেনে নেব না। তাছাড়া সে যদি পর্দায় ভালো একটি কাজ উপহার দিতে পারতো তাও আমি সব ভুলে যেতাম। সেখানেও সে তেমন কিছুই করতে পারেনি এজন্য দর্শক ছবিটি পছন্দ করেনি। এছাড়া তার নামে প্রযোজকের আরও অভিযোগ রয়েছে।’

‘তুফান’-এর পর ‘পদাতিক’ নিয়ে আসছেন চঞ্চল চৌধুরী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
`পদাতিক’ সিনেমার পোস্টার

`পদাতিক’ সিনেমার পোস্টার

  • Font increase
  • Font Decrease

গেলো ঈদুল আযহা মাতিয়েছেন ‘তুফান’ দিয়ে। সুপারস্টার শাকিব খানের সঙ্গে তার টক্কর দারুণ উপভোগ করেছে দর্শক। বলছি দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর কথা। ‘তুফান’-এর বেগ কমতে না কমতেই নতুনভাবে পর্দায় ফিরছেন এই মেধাবী অভিনেতা। 

গত বছর ভারতের কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের বায়োপিকে নাম লেখিয়ে হইচই ফেলে দেন তিনি। ফার্স্ট লুকের পর থেকেই ভক্তরা অপেক্ষা করছিল চঞ্চলের নতুন চ্যালেঞ্জের ফলাফল দেখার জন্য। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে সেই ছবি মুক্তি পেতে যাচ্ছে। আগামী ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে মৃণাল সেনের বায়োপিক সিনেমা ‘পদাতিক’। সিনেমাটি নির্মাণ করেছেন সৃজিত মুখার্জি।

`পদাতিক’ সিনেমার শুটিংয়ে সহশিল্পীদের সঙ্গে চঞ্চল চৌধুরী

এই ছবির মাধ্যমেই পূর্ণাঙ্গ কলকাতার ছবিতে অভিষেক হতে যাচ্ছে চঞ্চলের। অবশ্য এর আগে তিনি ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ছবি ও কলকাতার ওয়েব প্ল্যাটফর্মে কাজ করেছেন।

‘পদাতিক’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। ইতোমধ্যেই পোস্টার ও টিজারে মৃণালরূপে বেশ প্রশংসিত হয়েছেন অভিনেতা। তবে পর্দায় তার মতো ব্যক্তিত্ব তুলে ধরা একেবারেই সহজ নয়। একটু ১৯-২০ হওয়ার কোনো সুযোগ নেই। কিংবদন্তি পরিচালককে নিজের মধ্যে ধারণ করা যে কতটা চ্যালেঞ্জিং তা সিনেমার শুটিং শুরু হবার পর থেকেই টের পেয়েছেন চঞ্চল।

`পদাতিক’ সিনেমার পোস্টার

এ সিনেমায় মৃণালের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন মনামী ঘোষ। এ ছাড়াও রয়েছেন কোরাক সামান্থা, সম্রাট চক্রবর্তী এবং জিতু কমলসহ অনেকে।

;

৩ কোটি ২৪ লাখ টাকার অবৈধ সম্পদ, নায়ক শান্তর নামে মামলা



md.nazrul
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

৩ কোটি ২৪ লাখ ৫৬ হাজার ৫০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের দায়ে ঢাকাই সিনেমার নায়ক শান্ত খানের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

চলচ্চিত্রে শান্তর অভিষেক ২০১৯ সালে। ২০২১ সালে তার অভিনীত ‘প্রেম চোর’, ‘টুঙ্গিপাড়ার মিয়াঁ ভাই’ নামে দুটি সিনেমা মুক্তি পায়। এছাড়া তিনি বুবুজান ও গ্যাংস্টার নামে আরও দুই সিনেমায় অভিনয় করেছেন। নায়ক শান্ত খান চাঁদপুরের আলোচিত বালুখেকো চেয়ারম্যান ও শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের ছেলে।

বুধবার (৩ জুলাই) দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২)(ক) ও ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

দুদক দুদক সূত্রে জানা যায়, অবৈধভাবে বিপুল পরিমাণ সম্পদের মালিকানা অর্জনের অভিযোগে শান্ত খানের বিরুদ্ধে ২০২২ সাল থেকে অনুসন্ধান করছে দুদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি দুর্নীতি দমন কমিশন হতে তার নামে ইস্যুকৃত মূল সম্পদ বিবরণী ফরম ও সম্পদ বিবরণী দাখিলের আদেশ গ্রহণ করলেও আদেশ মোতাবেক নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী কমিশনে দাখিল করেননি। নিজ নামে জ্ঞাত আয় বহির্ভূত তিন কোটি চব্বিশ লাখ ছাপ্পান্ন হাজার পাঁচশত টাকার সম্পদ অর্জন করেছেন। স্থাবর-অস্থাবর মিলিয়ে আসামির নামে ১৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ৫০০ টাকার সম্পদ অর্জনের তথ্যাদি পাওয়া যায়। এছাড়া ২০১৮-২০১৯ করবর্ষ হতে ২০২২-২০২৩ করবর্ষ পর্যন্ত তার পারিবারিক ও অন্যান্য ব্যয় পাওয়া যায় ১৯ লাখ ৩২ হাজার ৫০০ টাকা।

মো. শান্ত খানের পারিবারিক ও অন্যান্য ব্যয়সহ অর্জিত মোট সম্পদের পরিমাণ ১৬ কোটি ৮ লাখ ৫২ হাজার টাকা। অন্যদিকে অর্জিত সম্পদের বিপরীতে অনুসন্ধানকালে তার ১২ কোটি ৮৩ লাখ ৯৫ হাজার ৫০০ টাকা আয়ের উৎসের তথ্যাদি পাওয়া যায়। এক্ষেত্রে আসামি মো. শান্ত খানের আয় অপেক্ষা অতিরিক্ত সম্পদের পরিমান তিন কোটি চব্বিশ লাখ ছাপ্পান্ন হাজার পাঁচশত টাকা, যা তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ মৰ্মে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া যায়। 

;

‘ভিক্টোরিয়া’স সিক্রেট’-এর পার্টনার প্রিয়াঙ্কা চোপড়া



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রিয়াঙ্কা চোপড়া ও ‘ভিক্টোরিয়া’স সিক্রেট’ এর ফ্যাশন শোতে জিজি হাদিদ

প্রিয়াঙ্কা চোপড়া ও ‘ভিক্টোরিয়া’স সিক্রেট’ এর ফ্যাশন শোতে জিজি হাদিদ

  • Font increase
  • Font Decrease

বিশ্বখ্যাত অন্তর্বাস সংস্থা ‘ভিক্টোরিয়া’স সিক্রেট’ এর অংশীদার হলেন প্রিয়াঙ্কা চোপড়া। সোশ্যাল মিডিয়ায় এমন খবর নিজেই জানিয়েছেন দেশি গার্ল।

এই সুখবর দিয়ে অভিনেত্রী লিখেছেন, ‘ভিক্টোরিয়া’স সিক্রেট’-এর পার্টনার হতে পেরে আমি রোমাঞ্চিত। কারণ আমরা একসঙ্গে লিঙ্গভিত্তিক সমতার দিকে অগ্রসর হব আর ভিক্টোরিয়া’স সিক্রেট ইমপ্যাক্ট ফান্ডের সঙ্গে মিলে VS20 কমিউনিটির কণ্ঠ হিসেবে কাজ করব।”

‘ভিক্টোরিয়া’স সিক্রেট’ এর ফ্যাশন শোতে বেলা হাদিদ

প্রিয়াঙ্কা জানান, তারা একসঙ্গে ল্যাতিন আমেরিকার মহিলাদের স্বাস্থ্য ও আর্থিক পরিস্থিতির উন্নয়নের জন্য কাজ করবেন। ইউকের নারীদের কারিগরি শিক্ষাও দেওয়া হবে। আর কলম্বিয়ার নারীরা পাবেন ফেলোশিপ।

অভিনেত্রীর কথায়, “সারা বিশ্বের নারীদের ক্ষেত্রে লিঙ্গভিত্তিক সমতা আর অর্থনৈতিক উন্নতির জন্য এই ধরনের পার্টনারশিপ প্রয়োজন।”

প্রিয়াঙ্কা চোপড়া

উল্লেখ্য, ১৯৭৭ সালে অর্থার ৪৭ বছর আগে ‘ভিক্টোরিয়া’স সিক্রেট’ শুরু হয়েছিল। সময়ের সঙ্গে সঙ্গে এই ব্র্যান্ডের সুখ্যাতি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। নয়ের দশকে আবার ‘ভিক্টোরিয়া’স সিক্রেট ফ্যাশন শো’ শুরু হয়। তাতেই ব্র্যান্ডের সাফল্যো আকাশছোঁয়া হয়। সারা বিশ্বের নামী মডেলরা এই ব্র্যান্ডের সঙ্গে কাজ করতে মুখিয়ে থাকেন। এমন ব্র্যান্ডের সঙ্গে এবার প্রিয়াঙ্কা চোপড়ার নাম যুক্ত হল। তাতেই শুভেচ্ছার বন্যা সোশাল মিডিয়ায়।

;

দুর্নীতির অভিযোগে জরিমানা দিতে চেয়ে নিন্দিত ঋতুপর্ণা!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ঋতুপর্ণা সেনগুপ্ত / ছবি : ফেসবুক

ঋতুপর্ণা সেনগুপ্ত / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

বেশ কদিন ধরে কলকাতার প্রখ্যাত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। গত মে মাসে রেশন দুর্নীতি মামলায় ঋতুকে তলব করে ভারতীয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বিষয়টি নিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অভিনেত্রী বলেছিলেন, রেশন দুর্নীতি কী, সে সম্পর্কে আমার কোনো ধারণা নেই। তবে মাস ঘুরতে না ঘুরতেই নাকি ৭০ লাখ রুপি ফেরত দিতে চেয়ে ইডি বরাবর আবেদন করছেন ঋতুপর্ণা।

উল্লেখ্য, গত জুন মাসে ইডি কর্মকর্তারা রেশন দুর্নীতি কাণ্ডে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে প্রায় ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন। সংবাদমাধ্যমকে তিনি বলেন, যে নথি ইডির কর্মকর্তারা চেয়েছিলেন, তা জমা দিয়েছি। আমি তাদের সহযোগিতা করেছি। তারাও আমাকে অনেক সহযোগিতা করেছেন। এই দুর্নীতির সঙ্গে আমার কোনো যোগাযোগ নেই। এর থেকে বেশি কিছু বলতে পারবো না।

ঋতুপর্ণা সেনগুপ্ত / ছবি : ফেসবুক

ইডি সূত্রে জানা গেছে, রেশন দুর্নীতিতে অভিযুক্ত পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কাছ থেকে টাকা নিয়েছিলেন ঋতুপর্ণা। ঋতুপর্ণার মাধ্যমে রেশন দুর্নীতির প্রায় ৬০ লাখ রুপি টালিউডে বিনিয়োগ হয়েছে। সেই টাকা ঋতুপর্ণা ফিরিয়ে দিয়েছেন বলেও দাবি করেন। তারপরও ইডিকে কেন ৭০ লাখ রুপি ফেরানোর আবেদন জানালেন, তা নিয়ে উঠছে নানা প্রশ্ন।

কলকাতার আরেক জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র সামাজিক মাধ্যমে প্রশ্ন তুলেছেন, ‘চুরি না করলে টাকা ফেরত দিচ্ছেন কেন ? ৭০ লাখ টাকা তো মুখের কথা নয়। সাধারণ মানুষের চুরি করা টাকা। কেউ নিজের গাঁট থেকে এমনি এমনি এতগুলো টাকা দেয় না। ক্যামেরার সামনে হাত নেড়ে কী প্রমাণ করতে চাইছেন? আপনি অস্কার পাচ্ছেন না, আপনাকে চোর বলা হচ্ছে। লজ্জাও করে না?’

শ্রীলেখা মিত্র / ছবি : ফেসবুক

নেটিজেনরাও ক্ষোভ প্রকাশ করেছেন। কেউ লিখেছেন, ‘কী অবস্থা...! আরও কত নাম বেরোবে দেখে যাও শুধু।’ আবার কেউ ঋতুর পক্ষেও লিখেছেন, ‘এটা বুঝলাম না। তিনি টাকা ফেরত দিচ্ছেন কেন? এমন করতে কারওকে দেখিনি। কত বড় বড় চোর এল গেল! বিদেশে বসে আছে সব।’

এর আগে রোজভ্যালি কেলেঙ্কারিতেও ঋতুপর্ণাকে তলব করেছিল ইডি। রোজভ্যালির সঙ্গে তার লেনদেন হয়েছে বলেও তখন অভিযোগ ওঠে। এবার দেখা যাক, ইডি তার টাকা ফেরতের আবেদন মঞ্জুর করে, নাকি অভিনেত্রীর বিরুদ্ধে আইনি পদক্ষেপের পথে হাঁটে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

ঋতুপর্ণা সেনগুপ্ত / ছবি : ফেসবুক

;