জন্মদিনে ভক্তদের বিশেষ উপহার জয়ার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জয়া আহসান

জয়া আহসান

  • Font increase
  • Font Decrease

দুই বাংলার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার সৌন্দর্যের কাছে ফিকে হয়ে যায় সব কিছুই। বাংলাদেশের পাশাপাশি তিনি এক দশক ধরে ভারতের কলকাতায়ও অভিনয় করছেন। বলিউডের ছবিতেও অভিনয় করেছেন। আজ (১ জুলাই) এই নন্দিত তারকার জন্মদিন।

নিজের জন্মদিনে ভক্তদের বিশেষ উপহার দিলেন অভিনেত্রী। প্রকাশ করেছেন নতুন সিনেমা ‘ওসিডি’র ঝলক!

‘ওসিডি’র টিজারে জয়া

সামাজিক মাধ্যমে সেরা করা টিজারের ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘চাঁদের কলঙ্ক কি পরিষ্কার হয়? জীবনের কলঙ্ক? সমাজের কলঙ্ক? উত্তর নিয়ে আসছে #ওসিডি… এবার প্রাণপণে সরাবে জঞ্জাল!’

ওসিডি সিনেমার পরিচালক সৌকর্য ঘোষাল। সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন জয়া। তার চরিত্রের নাম শ্বেতা।

জয়া আহসান

করোনাকালে লকডাউনের মধ্যে এই গল্পটি মাথায় আসে পরিচালকের। ওসিডি অর্থ অবসেসিভ কমপালসিভ ডিজওর্ডার। এই সমস্যায় শ্বেতা ভুগছেন কিনা, সেই দ্বন্দ্বের মধ্যে দিয়েই এগিয়ে যাবে শ্বেতার চরিত্র। এটি মুলত একটি সাইকোলজিক্যাল ড্রামা।

লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে যে কারণে অ্যাওয়ার্ড পাচ্ছেন শাহরুখ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাহরুখ খান

শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

বিশ্বের মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে ক্যারিয়ার অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত হতে চলেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। গতকাল (২ জুলাই) ফেস্টিভ্যাল ওয়েবসাইট ঘোষণা করেছে যে পুরস্কারটি বলিউড সুপারস্টারের ভারতীয় সিনেমায় অসাধারণ ক্যারিয়ারের সম্মানে প্রদান করা হচ্ছে।

একটি বিবৃতিতে লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের শৈল্পিক পরিচালক জিওনা এ. নাজারো বলেছেন, ‘শাহরুখ খানের মতো জীবন্ত কিংবদন্তীকে লোকার্নোতে স্বাগত জানানো একটি স্বপ্ন পূরণ! ভারতীয় চলচ্চিত্রে তার অবদান অভূতপূর্ব। শাহরুখ খান এমন একজন রাজা যিনি তাকে মুকুট তুলে দেওয়া দর্শকদের কাছ থেকে কখনোই হারাননি। এই সাহসী শিল্পী সর্বদা নিজেকে চ্যালেঞ্জ করতে ইচ্ছুক এবং বিশ্বজুড়ে তার ভক্তরা তার চলচ্চিত্রগুলি থেকে যা আশা করেন, তাদের আস্থা তিনি পূরণ করেন। তিনি একজন সত্যিকারের ‘পিপলস হিরো’, পরিশীলিত এবং ডাউন টু আর্থ। শাহরুখ খান আমাদের সময়ের কিংবদন্তী।’

শাহরুখ খান

জানা গেছে, আগামী ১০ আগস্ট ওপেন-এয়ার ভেন্যু পিয়াজা গ্র্যান্ডে পুরস্কার গ্রহণ করবেন শাহরুখ খান। এদিন সঞ্জয় লীলা বানসালি পরিচালিত তার কালজয়ী সিনেমা ‘দেবদাস’ প্রদর্শিত হবে এই উৎসবে। এর পরদিন শাহরুখ ‘ফোরাম অ্যাট স্প্যাজিও সিনেমা’তে একটি বিশেষ সাক্ষাৎকারেও উপস্থিত থাকবেন।

দীর্ঘ সাড়ে চার বছরের বিরতির পর গত বছরটি ছিল শাহরুখ খানের জন্য গুরুত্বপূর্ণ বছর। পরপর তিনটি সুপারহিট সিনেমা দিয়ে নিজের হারানো রাজত্ব ফিরে পেয়েছেন কিং খান।

শাহরুখ খান

‘পাঠান’ ও ‘জওয়ান’-এর মতো অলটাইম ব্লকবাস্টার দিয়েছেন, রাজকুমার হিরানির সঙ্গে দিয়েছেন ‘ডানকি’র মতো হিট। এক বছরে আড়াই হাজার কোটি টাকা আয়ের রেকর্ডও গড়েছেন ভারতীয় সিনেমায়।

;

ব্ল্যাক পিংকয়ের রোজের সঙ্গে নাম জড়ালো চা ইউনয়ো’র



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চা ইউনয়ো এবং রোজ

চা ইউনয়ো এবং রোজ

  • Font increase
  • Font Decrease

প্রিয় তারকার যাবতীয় ব্যাপার জানার ক্ষেত্রে ভক্তদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যায়। বিশেষ করে তাদের ব্যকি্তগত ব্যাপারগুলোতে যেন আগ্রহ আরও বেশি থাকে। অনেক সময় সঠিক তথ্য পাওয়া না গেলে ভক্তরাই নিজে থেকে অনুসন্ধানী হয়ে ওঠে।   

দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্যান্ড ব্ল্যাক পিংক’য়ের অন্যতম শিল্পী রোজ। সাধারণত তাকে ছেলেদের থেকে কিছুটা দূরত্ব বজায় রাখতেই দেখা যায়। তবে তারও লাভ ইন্ট্রেস্টের খোঁজ করা বন্ধ করেনি ভক্তরা।

সম্প্রতি রোজের সঙ্গে সম্পর্কের গুঞ্জন উঠেছে আরেক ব্যান্ডদল অ্যাসট্রোর সদস্য এবং অভিনেতা চা ইউনয়ো’র। ভক্তরা রোজের সম্পর্কের সূত্র খুঁজতে বেশ গভীরে চলে গেছে। ২০২১ সাল থেকে এই অবধি সামাজিক যোগাযোগ মাধ্যম এই দুই তারকার বিভিন্ন সময়ের উপস্থিতিকে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে ভক্তরা একরকম যোগসূত্র স্থাপন করেছে। সবচেয়ে প্রথমে একই শিল্প প্রদর্শনীতে এই দু‘জনকে আলাদাভাবে দেখা যায়। নিজ নিজ একাউন্ট থেকে তারা ভিন্ন ভিন্ন ছবি প্রকাশ করেছিল। এই একইরকম মিল এরপর বেশ কয়েকবার দেখা গিয়েছে।

২০২২ সালের ‘প্যারিস ফ্যাশন উইক’- এর আমন্ত্রণে যাওয়ার পরও একই দিনে তারা দু’জন কাকতালীয়ভাবে একই রেস্তোরায় খাবার খেতে গিয়েছিল। তাদের সেই ছবিগুলোও ভক্তদের নজরে আসে। এছাড়া এর মাঝে আরও অনেক ছবিতে তাদের একই ভঙ্গিতে ছবি তুলতেও দেখা যায়।

এইসব দেখে ভক্তদের মধ্যে আগে থেকেই নানারকম গুঞ্জন চলছিল। এইসব গুঞ্জনের মাত্রা আরও বেড়ে যায় গত বছর। ২০২৩ সালে ব্ল্যাক পিংকের একটি শো দেখতে আসেন চা ইউন। শুধু তাই নয়, শো’য়ের পর ‘আফটার পার্টি’তেও তাকে দেখা গেছে।

শুধু সেখানেই নয়, জাপানের টিমল্যাব প্ল্যানেট মিউজিয়াম থেকেও তারা ছবি পোস্ট করেন। যদিও ছবিগুলো কয়েকদিনের ব্যবধানে পোস্ট করা হয়, তবুও ভক্তদের সন্দেহের আগুনে আবার ঘি পড়ে। যদিও দুই তারকার একজনও এই ব্যাপারে কোনো তথ্য দেননি। তবে, ভক্তরা তাদের দু’জনকে একসঙ্গে দেখতে পাওয়ার ব্যাপারে উতে্তজনা প্রকাশ করছে।   

   

;

প্রকাশ পেয়েছে ‘একটি খোলা জানালা’র টিজার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘একটি খোলা জানালা’র  পোস্টারে ফারিণ এবং নাদিয়া

‘একটি খোলা জানালা’র পোস্টারে ফারিণ এবং নাদিয়া

  • Font increase
  • Font Decrease

ভিকি জাহেদের নতুন ভূতুড়ে কনটেন্ট ‘একটি খোলা জানালা’ আসতে চলেছে সামনে। সঠিক তারিখ এখনো প্রকাশ হয়নি, তবে সকল প্রচারণায় ‘কামিং সুন’ লেখা জানান দিচ্ছে, খুব বেশিদিন দর্শককে অপেক্ষা করতে হবে না। জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম ‘বিঞ্জ’ এ এই শর্ট ফিল্মটি প্রকাশ পাবে।  

সম্প্রতি প্রকাশ পেয়েছে শর্টফিল্মটির টিজার। কয়েক সেকেন্ডের ছোট টিজারটি ভয় ধরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। টিজারটির ক্যাপশন, ‘ঝড়বৃষ্টির রাতে অচেনা কে এই মানুষ?’

প্রথম দৃশ্যে দেখা যায়, প্রচন্ড ঝড়-বৃ্ষ্টির রাত। একটি পুরানো বাড়ির বাইরে বাজ পড়ার শব্দও শোনা যাচ্ছে। পরের দৃশ্যটি ঘরের ভেতরে। সেখানে কেউ একজন আরাম কেদারায় বসে দোল খাচ্ছে। তার মুখ দেখা যাচ্ছে না। দৃশ্য প্রথমে লোকটির পা ফোকাস করে ধারণ করা। ধীরে ধীরে উপরে উঠতে থাকা দৃশ্য হাতে এসে থেমে যায়। তার পেছনে রহস্যে ঘেরা কিছু একটা পড়ে থাকতেও দেখা যায়। গায়ে হিম ধরে যায়, অস্পষ্ট সেই বস্তুটি দেখলে আবার আরাম কেদারায়  বসে থাকা ব্যক্তি কেমন যেন স্বাভাবিক নন, তাও স্পষ্ট জানান দিয়ে ভয় বাড়িয়ে তোলে।  

আনুমানিক আধা ঘণ্টার এই শর্ট ফিল্মটি হরর্ জনরার। বাংলাদেশের ছোট পর্দার দুই জনপ্রিয় মুখ তাসনিয়া ফারিণ এবং সালহা খানম নাদিয়া অভিনয় করেছেন এখানে। তারা দু’জনেই সেবিকা চরিত্রে থাকবেন, তা পোস্টার দেখেই স্পষ্ট ছিল।

ভিকি জাহেদ এই সময়ের অন্যতম দর্শকপ্রিয় নির্মাতা। তার প্রতিটি কাজ দর্শক সাদরে গ্রহণ করেন। তার প্রতিটি কাজই অনন্য এবং দর্শক মনে ছুঁয়ে যায়। পুনর্জন্ম, রেডরাম, আরারাত, দ্য সাইলেন্স, আমি কি তুমি- এমনকি সাম্প্রতিক সময়ের তিথিডোর তারই উদাহরণ। প্রতিটি নাটকেরই গল্প, চিত্রনাট্য, সংলাপ অত্যন্ত চমৎকার। একেকটি কাজকে ভিন্নতার নতুন শিখরে নিয়ে যান ভিকি। চারিদিকে এখনো নাটকটির দারুণ প্রশংসা শোনা যাচ্ছে।

এর আগে ‘একটি খোলা জানালা’র দুটি পোস্টার উন্মোচিত হয়েছে। একটিতে দেখা যাচ্ছে তাসনিয়া ফারিণকে, অন্যটিতে সালহা খানম নাদিয়াকে। দুজনের পরণেই রয়েছে নার্সের পোশাক। সঙ্গে ভিকি জাহেদের অন্য সব কাজের মতো সাসপেন্সের ছোঁয়া।

 

;

৫ দিনে ৭২৫ কোটি আয় করল ‘কাল্কি’



বিনোদন ডেস্ক বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বলিউড সিনেমা ‘কাল্কি ২৮৯৮ এডি’র অশ্বমেধের ঘোড়া যেন লাগামহীন ভাবে ছুটছে। পরিণত হয়েছে ব্লকবাস্টার রূপে। সুপারস্টার প্রভাস ও দীপিকা পাড়ুকোন অভিনীত সিনেমাটি মুক্তির মাত্র চার দিনেই বিশ্বজুড়ে ৫০০ কোটির সীমানা ছাড়িয়েছে।

দক্ষিণী সিনেমার তারকা অভিনেতা প্রভাস। তার অভিনীত বহুল আলোচিত সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’। নাগ অশ্বিন পরিচালিত এ সিনেমায় তার সহশিল্পী হিসেবে রয়েছেন অমিতাভ বচ্চন, কমল হাসান, দীপিকা পাড়ুকোন, দিশা পাটানির মতো শিল্পীরা।

স্যাকনিল্কের তথ্য অনুসারে, ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমা মুক্তির ৫ দিনে শুধু ভারতে আয় করেছে ৩৬৯ কোটি রুপি। বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৫১৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৭২৫ কোটি ৫১ লাখ টাকার বেশি)।

করোনা সংকটসহ নানা কারণে পিছিয়ে যায় ৬০০ কোটি রুপি বাজেটের এ সিনেমার মুক্তি। সব বাধা পেরিয়ে গত ২৭ জুন বিশ্বের ৫ হাজার ৬০০ পর্দায় মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছে এটি। মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা ভারতীয় সিনেমার তালিকায় ‘কল্কি ২৮৯৮ এডি’ তৃতীয়। প্রথম ও দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘ট্রিপল আর’ ও ‘বাহুবলি টু’।

;