বিচ্ছেদের পর মেয়ের জন্য বরাত আয়োজন করলেন বাবা

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-22 14:19:26

বিয়েতে জাক-জমকপূর্ণ আয়োজনে বরযাত্রী যাওয়া ভারতীয় উপমহাদেশের একটি প্রাচীন প্রথা। সাধারণত ছেলের পক্ষ থেকে বিয়েতে বরযাত্রী (বরাত) নিয়ে যায়। আর এই বরাত কেবল বিয়ের অনুষ্ঠানেই আয়োজন করা হয়। কারণ বিয়ে একটি আনন্দের অনুষ্ঠান যেখানে সবাই নেচে, গেয়ে, বাদ্য বাজিয়ে নিজেদের খুশি প্রকাশ করে। বলা হয়ে থাকে বরাতই হচ্ছে বিয়ের প্রধান ইভেন্ট বা হাইলাইট। নতুন জীবনে প্রবেশ করার যে আনন্দ তা এই বরাতেই প্রকাশ করে বর-কনে।

কিন্তু এই আয়োজনের ব্যতিক্রমী উদযাপন করেছেন ভারতের এক ব্যক্তি। তিনি তার মেয়ের বিবাহ বিচ্ছেদে বরাতের আয়োজন করেছেন। প্রেম গুপ্ত নামে ওই বাবা তাঁর মেয়ের ডিভোর্সের পর বাড়ি ফেরায় বরাত এর আয়োজন করেছেন এবং তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। ভারতীয় গণমাধ্যম এনডি টিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়েছে, সম্প্রতি ইন্টারনেটে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যায় এক বাবা তার মেয়ের ডিভোর্সের পর বরাতের আয়োজন করেছেন। যেখানে আনন্দের বহিঃপ্রকাশ হিসেবে বরাত এর আয়োজন করা হয় সেখানে বিচ্ছেদের মতো কষ্টের বিষয়ে বরাত আনায় অনেকেই অবাক হয়েছেন। এখানে প্রেম গুপ্ত তার মেয়ের প্রতি সমর্থন প্রকাশ করার সময় বলেছেন, মেয়েরা কোন ভুল করলেও শ্বশুরবাড়ির লোকেদের তাদের সাথে মর্যাদা ও সম্মানের সাথে আচরণ করা উচিত।

তিনি তথাকথিত স্টেরিওটাইপ ভেঙে তাঁর মেয়েকে সমর্থন জানিয়েছেন। তিনি নিজেই ভিডিওটি পোস্ট করেছেন এবং ক্যাপশনে লিখেছেন, যখন আপনার মেয়ের বিয়ে খুব আড়ম্বরপূর্ণ আয়োজনে হয়। তারপর যদি পরিবারটি ভুল বলে প্রমাণিত হয় বা অন্যায় কাজ করে তবে আপনার মেয়েকে আপনার বাড়িতে ফিরিয়ে আনা উচিত। কারণ কন্যারা অত্যন্ত মূল্যবান এবং সম্মানীয়।

ভিডিওতে দেখা যায়, ওই নারীর পরিবারের সদস্যরা তার সাথে আনন্দ করছেন এবং পটকা ফাটাচ্ছেন। তাদের হাততালি দিতে দেখা যায় এবং একজন মহিলাকে সেই মেয়েটাকে আলিঙ্গন করতে দেখা যায়। পুরো পরিবার রাস্তা দিয়ে নেচে, গেয়ে উপভোগ করে বরাতের মতো করে বাড়ি ফিরছে

এদিকে শেয়ার করার পর থেকে ভিডিওটিতে ১২ হাজারেরও বেশি ভিউ এবং ২২৪ টি লাইক পড়েছে। মেয়ের প্রতি বাবার এই অগাধ ভালোবাসা দেখে নেটিজেনরা অনেকেই প্রশংসা করেছেন।

একজন ব্যবহারকারী লিখেছেন, অভিনন্দন। অন্য একজন মন্তব্য করেছেন, পিতৃত্বের আত্মাকে ভালোবেসেছি, অসাধারণ। মহান পিতাকে স্যালুট। কন্যার নতুন শুরুর জন্য অনেক শুভেচ্ছা।

আরেক নেটিজেন লিখেছেন, আপনার জন্য আমরা গর্বিত। ভাল সিদ্ধান্ত, প্রত্যেকের এটা অনুসরণ করা উচিত।

এ সম্পর্কিত আরও খবর