২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করার নির্দেশ

বিবিধ, স্বাস্থ্য-বার্তা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 02:52:52

ফার্মেসিতে সংরক্ষিত মেয়াদোত্তীর্ণ ওষুধ ফেরত প্রস্তুতকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠানগুলোকে আগামী ২ জুলাইয়ের মধ্যে ফার্মেসি থেকে সংগ্রহ করে সঠিক নিয়মে ধ্বংস করার নির্দেশ দিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর।

রোববার (২৩ জুন) ওষুধ প্রশাসন অধিদফতরের সম্মেলন কক্ষে অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে মেয়াদোত্তীর্ণ ওষুধের বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় মেয়াদোত্তীর্ণ ওষুধ প্রত্যাহার এবং ধ্বংসের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মহাপরিচালক জানান, ফার্মেসির মালিকরা তাদের কাছে সংরক্ষিত মেয়াদোত্তীর্ণ ওষুধ শিগগিরই ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বা আমদানিকারক প্রতিষ্ঠানকে ফেরত নিতে বলতে হবে। সেই প্রেক্ষিতে প্রস্তুতকারী বা আমদানিকারক প্রতিষ্ঠানকে ওষুধগুলো প্রতিস্থাপন করতে হবে।

প্রস্তুতকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠানগুলোকে আগামী ২ জুলাইয়ের মধ্যে ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংগ্রহ করে সঠিক নিয়মে ধ্বংস করার নির্দেশ দেয় অধিদফতর।

সভায় বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি, ইম্পোটার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক, নির্বাহী ম্যজিস্ট্রেট, বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের সভাপতি ও সচিব উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর