স্বাস্থ্য শিক্ষার নতুন ডিজি অধ্যাপক ডা. নাজমুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের নতুন ভারপ্রাপ্ত মহাপরিচালক (ডিজি) ও পাঁচটি সরকারি মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ দিয়েছে সরকার। পাঁচ কলেজের মধ্যে একটিতে পূর্ণাঙ্গ ও বাকি চারটিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেওয়া হয়েছে। বুধবার পৃথক দুই প্রজ্ঞাপনে এই পদায়ন দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) করা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজের কার্ডিয়াক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে। স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব দুর-রে-শাহ্‌ওয়াজ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। এর আগে গত ১৯ আগস্ট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. টিটো মিঞা স্বেচ্ছায় অবসরে যাওয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেন। পরে স্বাস্থ্য মন্ত্রণালয় তাকে স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি করে।

বিজ্ঞাপন

পাঁচ মেডিকেল কলেজের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) করা হয়েছে থোরাসিক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মো. কামরুল আলমকে। তিনি স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি ও ঢাকা মেডিকেল কলেজে সংযুক্ত হিসেবে ছিলেন। এর আগে গত ২২ আগস্ট শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পদত্যাগ করেন ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শফিকুল আলম চৌধুরী।

বিজ্ঞাপন