বিএসএমএমইউ’র উপ-উপাচার্য হলেন ডা. জাহিদ

, স্বাস্থ্য-বার্তা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:09:19

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপ-উপাচার্য নিযুক্ত হয়েছেন অধ্যাপক ডা. জাহিদ হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে পরবর্তী তিন বছরের জন্য বিএসএমএমইউ’র প্রো-ভাইস চ্যান্সেলর নিযুক্ত হয়েছেন ডা. জাহিদ হোসেন।

গত ১৩ এপ্রিল স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ বিভাগের উপ-সচিব মোহাম্মদ মনিরুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

নতুন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন বুধবার (১৫ এপ্রিল) উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অফিসে যোগ দিয়েছেন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নাক কান গলা বিভাগের অধ্যাপক ডা. এ এইচ এম জহুরুল হক সাচ্চু উপস্থিত ছিলেন।

অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন ১৯৮২ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি পরবর্তী পর্যায়ে শিশু স্বাস্থ্য বিষয়ে এফসিপিএস, এমডি এবং কার্ডিওলজি বিষয়ে এমডি ডিগ্রি অর্জন করেন।

পরবর্তী পর্যায়ে আমেরিকার শিকাগোতে অবস্থিত রাশ ইউনিভার্সিটি, ভারতের ফ্রন্টিয়ার লাইফলাইন হাসপাতাল, মাদ্রাজ মেডিকেল মিশন এবং কেরালায় অবস্থিত অমৃতা আনন্দময়ী ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স থেকে শিশু হৃদরোগ বিষয়ে প্রশিক্ষণ নেন ডা. জাহিদ হোসেন।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শিশু কার্ডিওলজি বিভাগ প্রতিষ্ঠা করেন এবং বর্তমানে বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ সম্পর্কিত আরও খবর