প্রবল বৃষ্টির পর রাস্তায় ৮ ফুট লম্বা কুমির, ভিডিও ভাইরাল

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-01 17:12:30

বেশ কয়েকদিন ধরেই ভারতের বিভিন্ন রাজ্যে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। তবে এই বৃষ্টির মধ্যে এক অদ্ভুত দৃশ্যের দেখা মিলেছে দেশটির মহারাষ্ট্র প্রদেশে। ভারী বৃষ্টিপাতের পর মহারাষ্ট্রের রত্নগিরি জেলায় রাস্তায় একটি বিশাল আকারের কুমিরকে হেঁটে যেতে দেখা যায়। প্রত্যক্ষদর্শীরা এই দৃশ্য দেখে হতভম্ব হয়ে পড়েন।

সোমবার (১ জুলাই) ভারতীয় গণমাধ্যম জি টিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, ভারী বৃষ্টিপাতের পর মহারাষ্ট্রের রত্নগিরি জেলায় রাস্তায় একটি ৮ ফুট লম্বা কুমিরকে চলাচল করতে দেখা যায়। গাড়িতে বসে থাকা এক যাত্রীর তোলা একটি ভিডিওতে চিপলুনের রাস্তায় এই সরীসৃপটিকে হাঁটতে দেখা গেছে।

ধারণা করা হচ্ছে, কুমিরটি নিকটবর্তী শিব নদী থেকে উঠে এসেছিল। বৃষ্টির কারণে কুমিরটি ভেসে এসেছে বা নদীর পানির উচ্চতা বাড়ার কারণে সড়কে এসেছে বলেও অনেকে ভাবছেন। এই নদীতে অনেক কুমিরের বসবাস রয়েছে।

এদিকে এই ঘটনায় এলাকাবাসীকে কুমির সম্পর্কে সাবধান করে দেওয়া হয়েছে এবং কোথাও কুমির দেখতে পেলে কর্তৃপক্ষকে খবর দিতে বলা হয়েছে।

৪০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, বর্ষণমুখর রাতের রাস্তায় কুমিরটি হেঁটে বেড়াচ্ছে। সোমবার এই ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

এর আগে ২০১৯ সালে রত্নাগিরিতে এরকম আরেকটি ঘটনা ঘটেছিল। তখন ৮ ফুট লম্বা একটি কুমিরকে লোকালয়ে দেখা গিয়েছিল। পরে উদ্ধারকারী দল চিপলুনের পর্যটন কেন্দ্রে ড্রেন থেকে সরীসৃপটিকে উদ্ধার করে।

উল্লেখ্য, রত্নাগিরি ভারতবর্ষীয় কুমিরের জন্য পরিচিত। নোনা জল এবং ঘড়িয়াল কুমির ব্যতীত এটি ভারতের তিনটি কুমির প্রজাতির মধ্যে একটি।

এ সম্পর্কিত আরও খবর