গাজায় ইসরায়েলি বিমান হামলা, নিহত ১২

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-03 13:26:30

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে অন্তত ১২ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন।

বুধবার (০৩ জুলাই) অ্যাসোসিয়েটেড প্রেসের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান হামলায় ১২ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন, যার মধ্যে একই পরিবারের নয় সদস্য রয়েছে। তারা পূর্ব খান ইউনিস ছেড়ে একটি নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছিল। সেখানে হামলার শিকার হন তারা।

জাতিসংঘ বলছে, ইসরায়েলের সামরিক আদেশের কারণে ২ লাখ ৫০ হাজার মানুষ ফিলিস্তিনের দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিস এলাকা ছেড়েছে। এ নিয়ে গাজায় মোট বাস্তুচ্যুত মানুষের সংখ্যা ১৯ লাখে পৌঁছেছে বলে অনুমান করা হয়েছে।

ইসরায়েলি হামলার ভয়ে খান ইউনিসের ইউরোপীয় হাসপাতাল থেকে শত শত আহত মানুষ পালিয়ে যায়। এ ঘটনার পর বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি রিক পিপারকর্ন ইসরায়েলকে হাসপাতালটিতে হামলা না করার জন্য অনুরোধ করেছেন।

উল্লেখ্য, গত বছরের ০৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় প্রায় ৩৮ হাজার ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। এছাড়াও এসময় আহত হয়েছেন ৮৭ হাজারেরও বেশি ফিলিস্তিনি নাগরিক। অপরদিকে হামাসের হামলায় ইসরায়েলে মৃতের সংখ্যা এক হাজার ১৩৯ জন বলে অনুমান করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর