পরাজয় মেনে নিয়ে সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন ঋষি সুনাক

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-07-05 11:15:47

ব্রিটেনে সাধারণ নির্বাচনে পরাজয় মেনে নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ঋষি সুনাক। নির্বাচনের ফলাফলে দেখা যায়, বিরোধী লেবার পার্টি ৬৫০ আসনের হাউস অব কমেন্সে ৩২৬টিরও বেশি আসনে জয় নিশ্চিত করেছে এবং সুনাকের কনজারভেটিভ পার্টি মাত্র ৬১টি আসনে এগিয়ে রয়েছে।

শুক্রবার (৫ জুলাই) রিচমন্ড এবং নর্দার্ন অ্যালারটনে ঋষি সুনাক বলেন, লেবার পার্টি সাধারণ নির্বাচনে জয়লাভ করেছে। আমি স্যার কেয়ার স্টারমারকে তার বিজয়ের জন্য অভিনন্দন জানাতে ফোন করেছি। আজ শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খল উপায়ে ক্ষমতার হাত বদল হবে। দেশের স্থিতিশীলতা এবং ভবিষ্যতের প্রতি আমাদের আস্থা রয়েছে।

সমর্থকদের উদ্দেশ্যে সুনাক বলেন, আমি দুঃখিত। আমি ক্ষতির দায় নিচ্ছি।

১৪ বছর পর ব্রিটেনের ক্ষমতায় আসল লেবার পার্টি। দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন কিয়ার স্টারমার। তবে এমন সময় স্টারমার ক্ষমতায় আসছেন যখন দেশটিতে স্থবির অর্থনীতি, জীবনযাত্রার মান হ্রাস, জনসাধারণের পরিষেবাগুলিকে ক্রমাগত ছোট করে ফেলা হয়েছে।

বিজয় সত্ত্বেও স্টারমার বা তার দলের জন্য সামান্য উত্সাহ রয়েছে। তিনি এমন সময়ে ক্ষমতায় এসেছেন যখন দেশটি বেশ কয়েকটি ভয়ঙ্কর চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে ব্রিটেনের করের বোঝা সর্বোচ্চ আঘাত হানতে চলেছে। নিট ঋণ প্রায় বার্ষিক অর্থনৈতিক উৎপাদনের সমতুল্য, জীবনযাত্রার মান কমে গেছে।

এ সম্পর্কিত আরও খবর