ইসরায়েলে হুতিদের হাইপারসনিক ক্ষেপণাস্ত্র হামলা: আহত ৯

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-15 17:20:32

মধ্য ইসরায়েল অভিমুখে শব্দের চেয়ে ৫ গুণ দ্রুতগতির (হাইপারসনিক) ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহী গোষ্ঠী। এতে ৯ জন ইসরায়েলি নাগরিক আহত হয়েছেন বলে জানা গেছে।

ইসরায়েল জানায়, দেশটির সেনাবাহিনী আইডিএফ এই মিসাইল হামলা প্রতিরোধ করতে ব্যর্থ হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) তুরস্কের বার্তাসংস্থা আনাদুলু আজেন্সি (এএ) এবং জেরুজালেম পোস্ট এ খবর জানায়।

খবরে বলা হয়. ইয়েমেন থেকে হুতি বিদ্রোহী গোষ্ঠী মধ্য ইসরায়েল অভিমুখে শব্দের চেয়ে ৫ গুণ বেশি গতিসম্পন্ন ক্ষেপণাস্ত্র হামলা করলে অন্তত ৯ জন আহত হন। মধ্য ইসরায়েলের জাফা এলাকায় এ ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ে।

হুতি মিলিটারি বাহিনীর মুখপাত্র ইয়াহিয়া সারি দাবি করেছেন, ক্ষেপণাস্ত্রটি ২ হাজার ৪০ কিলোমিটার (১ হাজার ২শ ৬০ মাইল) দূরত্ব অতিক্রম করে ইসরায়েলের এয়ার ডিফেন্সকে ফাঁকি দিয়ে জাফা এলাকায় আছড়ে পড়ে।

হার্টজ ডেইলি জানায়, মোদিনের রেলস্টেশনের কাছে ক্ষেপণাস্ত্রের ধ্বংসস্তূপ পাওয়া গেছে। ক্ষেপণাস্ত্রটি আছড়ে পড়লে সেখানে আগুন ধরে যায়।

এদিকে, টাইমস অব ইসরায়েল জানায়, ইসরায়েল ডিফেন্স আর্মি (আইডিএ) জানিয়েছে, এয়ার ডিফেন্স সিস্টেম গেজের ও আরো তিনটি এলাকায় হুতিদের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। তবে এয়ার ডিফেন্সের সিগন্যালিং সিস্টেম ব্যর্থ হলে মোদিন ও রেহোভোট এলাকায় ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ে।

২০২৩ সালের ৭ অক্টোবর থেকে হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হলে বিদ্রোহী হুতি গোষ্ঠী হামাসের সমর্থনে লোহিত সাগর ও গালফ অব এডেনে ইসরায়েলের পতাকাবাহী কিংবা ইসরায়েল অভিমুখে কোনো জাহাজ যাতায়াত করতে দেখলে সেগুলোকে লক্ষ করে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা করে থাকে।

এ সম্পর্কিত আরও খবর