চিকেন পাস্তা উইথ ভেজিটেবল

রেসিপি, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-08-31 17:17:54

ইফতারের টেবিলে প্রায় প্রতিদিনই থাকে নানা ভাজাপোড়া খাবার। এই ভাজাপোড়ার পরিবর্তে পাস্তা হলে কেমন হয়! আজ শেয়ার করব ‘চিকেন পাস্তা উইথ ভেজিটেবল’ রেসিপি।

পাস্তা তৈরিতে যা যা লাগবে

পেনে পাস্তা

গাজর

ক্যাপসিকাম

বরবটি

বোনলেস চিকেন

চিকেন সসেজ

পেঁয়াজ কুচি

কাঁচা মরিচ ফালি

রসুন কুচি

আদা

কাঁচা মরিচ

চিলি ফ্লেক্স

গোল মরিচ গুড়া

লবণ

টমেটো সস

যেভাবে তৈরি করবেন

পাস্তা বানানোর জন্য নিয়েছি পেনে পাস্তা। গাজর কিউব, তিন কালারের ক্যাপসিকাম, প্রতিটা থেকেই ওয়ানথার্ড নিয়েছি, বরবটি, বোনলেস চিকেন, চিকেন সসেজ, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ ফালি, রসুন কুচি, জুলিয়েট কাট আদা, চিলি ফ্লেক্স, গোল মরিচ গুড়া, লবণ এবং টমেটো সস।

প্রথমে পাস্তা সিদ্ধ করে নিতে হবে। একটি হাঁড়িতে বেশি করে পানি এবং পরিমাণ মতো লবণ দিয়ে পাস্তা সিদ্ধ করে নিন। পাস্তা সিদ্ধ হয়ে গেলে একটি স্ট্রেইনারের সাহায্যে ছেঁকে ঠাণ্ডা পানিতে দিয়ে দিন। তারপর ঠাণ্ডা পানি থেকে ছেকে সামান্য অলিভ ওয়েল দিয়ে মাখিয়ে নিন, যাতে একটির সঙ্গে আরেকটি লেগে না যায়।

এরপর একটি ফ্রাইং প্যানে দিয়ে দিন অলিভ ওয়েল। চাইলে সয়াবিন তেল দিয়েও রান্না করা যাবে। এবার এতে দিন রসুন ও আদা কুচি। এগুলো একটু লাল করে ভেজে নিতে হবে। আদা-রসুন লাল হয়ে এলে, এতে দিয়ে দিন পেঁয়াজ কুচি।

পেঁয়াজও কিছুক্ষণ ভেজে দিতে হবে ছোট ছোট পিস করে কাটা বোনলেস চিকেন আর স্বাদমতো লবণ এবং গোল মরিচ পাউডার। মাংস থেকে পানি বেরিয়ে এলে পানিটুকু শুকিয়ে আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

পানি শুকিয়ে গেলে এতে প্রথমে কেটে রাখা গাজর দিয়ে কিছুক্ষণ ভেজে নিতে হবে। কারণ গাজর সিদ্ধ হতে একটু সময় লাগে। গাজর প্রায় সিদ্ধ হলে বরবটি কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিতে হবে।

এরপর দিয়ে দিন ক্যাপসিকাম, চিকেন সসেজ ও চিলি ফ্লেক্স। সব উপকরণ ভালোভাবে মিশিয়ে দিতে হবে টমেটো সস। মোটামুটি সব ভাজা হয়ে গেলে দিয়ে দিন কাঁচা মরিচ ফালি।

সবশেষে দিয়ে দিন সিদ্ধ পাস্তা। পাস্তার সাথে সব ভালো ভাবে মিশিয়ে নিন। ব্যস তৈরি হয়ে গেলো পাস্তা রান্না।

এবার আপনিও তৈরি করুন পাস্তা। ইফতারিতে ভাজাপোড়া এড়িয়ে উপভোগ করুক চিকেন পাস্তা উইথ ভেজিটেবল। কারণ, এটি খেতে যেমন সুস্বাদু, আবার স্বাস্থ্যকরও।

এ সম্পর্কিত আরও খবর