শীতে শান্তি হট অয়েল ম্যাসাজে

সৌন্দর্যচর্চা, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-09-01 12:01:58

হট অয়েল ম্যাসাজ চুলের জন্য দারুণ উপকারী। তবে গরমকালে এটা উপভোগ করা যায় না। সেক্ষেত্রে শীতের সময় হট অয়েল ম্যাসাজ সবচেয়ে ভালো। হট অয়েল ম্যাসাজে মাথাব্যথা ও ঘুমের সমস্যা দূর হয়।

হট অয়েল ম্যাসাজের উপকারিতা-

চুলের বৃদ্ধি

মাথার স্ক্যাল্প গরম তেলের সাহায্যে ম্যাসাজ করার ফলে রক্ত চলাচল বৃদ্ধি পায়। যার ফলে চুলের জন্য প্রয়োজনীয় পুষ্টি উপাদান ভালোভালো সরবরাহ হয় এবং চুলের ফলিকল উপকৃত হয়। চুলের গোড়ায় রক্ত চলাচল বৃদ্ধি পাওয়ার ফলে চুল দ্রুত বৃদ্ধি পায়।

চুলের টিস্যু উপকৃত হয়

গতম তেল মাথার ত্বকের ভেতরে প্রবেশ করতে পারে। যার ফলে তেলের ব্যবহারে চুল ভেতর থেকে ভালো ও সুস্থভাবে জন্মাতে পারে। উপকারী ও পুষ্টিসমৃদ্ধ তেল চুলের টিস্যুকে ভেতর থেকে পুনরায় সুস্থ করতে কাজ করে। ফলে ক্ষতিগ্রস্ত চুল ভালো হয়ে উঠতে পারে।

খুশকির সমস্যা দূর করে

শীতকালে খুশকির সমস্যাটি বেশি দেখা দেয়। এমনটা হওয়ার কারণ, শীতে মাথার ত্বক অতিরিক্ত শুষ্ক হয়ে ওঠার ফলে মরা চামড়া দেখা দেয়। মাথার ত্বকের মরা চামড়াই হলো খুশকি। নিয়মিত হট অয়েল ম্যাসাজ মাথার ত্বককে আর্দ্র রাখবে। এতে করে খুশকির সমস্যাটি দেখা দেবে না।

রোদের ক্ষতি থেকে রক্ষা করবে

শীতকালে খুব একটা রোদের দেখা পাওয়া না গেলেও, যখনই রোদ ওঠে বাইরে বের হওয়া হয় অথবা রোদ পোহানো হয়। ঠাণ্ডা আবহাওয়ায় রোদের উষ্ণতা ভালো লাগলেও রোদের ক্ষতিকর ইউভি রশ্মি ত্বকের পাশপাশি চুলের ও মাথার ত্বকের ক্ষতি করে। হট অয়েল ম্যাসাজে চুলে থাকা তেল এই রোদের এই ক্ষতিকর প্রভাবকে কমাতে কাজ করে।

চুলকে কোমল করে

শীতের শুষ্কতায় ত্বকের মতো চুলও শুষ্ক ও রুক্ষ হয়ে ওঠে। হট অয়েল ম্যাসাজে চুল তার প্রয়োজনীয় আর্দ্রতা পায় এবং শুষ্কতা দূর করে চুলকে কোমল করে তোলে।

দূর করে মাথাব্যথা

শীতকালের ঠাণ্ডা আবহাওয়া বাতাস থেকে মাথাব্যথার সমস্যাটি বেশি দেখা দেখা দেয়। হট অয়েল ম্যাসাজে মাথাব্যথার সমস্যাটিকে খুব সহজেই দূর করা সম্ভব হবে।

ভালো ঘুম

হট অয়েল ম্যাসাজে উষ্ণ তেলের সাহায্যে পুরো মাথা ও ঘাড়ে ম্যাসাজ করা হয়। এতে নার্ভ শান্ত হয় এবং মাথার রক্ত চলাচল বৃদ্ধি পায়। ফলে রাতে ঘুম দ্রুত আসে ও ভালো হয়।

এ সম্পর্কিত আরও খবর