ইরফানের টর্চার সেলে মিললো সন্দেহজনক সরঞ্জাম!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 11:56:35

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ডিএস‌সি‌সির ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমের টর্চার সেলে হাড়, হ্যান্ডকাফ, দূরবীন, হকিস্টিক, লাঠি, রশি, ইয়াবা খাওয়ার বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব। তবে হাড়টি মানুষের কিনা তা এখনো জানা যায়নি।

সোমবার (২৬ অক্টোবর) রাতে অভিযানে অংশ নেয়া একাধিক র‌্যাব কর্মকর্তা এ তথ্য জানান। তারা মনে করছেন ১৬ তলা ভবনের ছাদের ওপরের এই কক্ষটি ইরফান সেলিম টর্চার সেল হিসেবে ব্যবহার করতেন। এর আগে দুপুর সাড়ে ১২টায় চকবাজারের ২৬ নম্বর দেবীদাস ঘাট লেনের বা‌ড়ি‌তে অভিযান শুরু করে র‌্যাব। অভিযান চালিয়ে ইরফান সেলিমকে গ্রেফতার করা হয়। অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট স‌রোয়ার আলম।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, আমাদের কাছে তথ্য ছিল এই কক্ষটি টর্চার সেল হিসেবে ব্যবহার করা হতো। এরপর আমরা অভিযান চালিয়েছি।

তিনি বলন, টর্চার সেল থেকে হ্যান্ডকাফ, দড়ি, চাকুসহ আরও বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে। তবে মানুষের হাড়ের বিষয়ে নিশ্চিত করে কোনও মন্তব্য করেননি তিনি। ফরেনসিক করার পর এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলে জানিয়েছে র‌্যাবের এই কর্মকর্তা।

অভিযানে চকবাজারের ম‌দিনা আশিক টাওয়ারের ১৬ তলায় ইরফান সেলিমের আরও একটি টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাব। ওই সেল থে‌কে ওয়্যারলেসের কন্ট্রোল ট্রা‌ন্স‌জেস্টার, বাইনাকুলার, হিট দেওয়ার ট্রান্সমিটার, ছুড়ি, এক‌টি হকিস্টিক, বাঁধার র‌শি, চোখ বাঁধার গামছা, ইয়াবা খাওয়ার ফ‌য়েল, ওয়াকিটকি, স্ক্রু ড্রাইভারের এক‌টি বক্স, স্যাভলন ও ভি‌ডিও রেকর্ডার উদ্ধার করা হয়। এসব সরঞ্জাম ও আগ্নেয়াস্ত্র ফরেনসিক রিপোর্টের জন্য এখ‌নো যে অবস্থায় ছিল, তেমন‌টি রেখে দেয়া হয়‌ বলে জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট স‌রোয়ার আলম।

র‌্যাব জানায়, আটক ইরফান মোহাম্মদ সে‌লিম ঢাকা দক্ষিণ সি‌টি কর‌পো‌রেশন (ডিএস‌সি‌সি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও নোয়‌াখালী -৪ আস‌নের সংসদ সদস্য একরামুল করীম চৌধুরীর মে‌য়ের জামাতা।

প্রসঙ্গত, রোববার (২৫ অক্টোবর) সন্ধ্যার দিকে ধানমন্ডি কলাবাগান ক্রসিংয়ের কাছে ঢাকা-৭ আস‌নের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সে‌লি‌মের গাড়ির সঙ্গে নৌ বাহিনীর কর্মকর্তা ল্যাফটেন্যান্ট ওয়া‌সিফ আহ‌মেদ খানের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগেছিলো। কথা কাটাকাটির এক পর্যায়ে নেভির ওই কর্মকর্তাকে মারধর করে ইরফান সেলিমসহ তার দেহরক্ষীরা।

এ সম্পর্কিত আরও খবর