রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ড: ঘটনা তদন্তে কমিটি করল সিডিএ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-06-29 21:19:46

চট্টগ্রার নগরীর রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ)। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে কমিটিতে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শনিবার (২৯ জুন) সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ নির্দেশে এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে সিডিএর তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.এ.এম. হাবিবুর রহমানকে আহ্বায়ক করে গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, উপযুক্ত প্রতিনিধি, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, উপপ্রধান নগর পরিকল্পনাবিদ মো. আবু ঈসা আনছারী, সহকারী অথরাইজড অফিসার মো. হামিদুল হক এবং সদস্য সচিব করা হয়েছে অথরাইজড অফিসার-২ মো. তানজিব হোসেন।

এর আগে দুপুরে নগরের রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মার্কেট পরিদর্শ করেছেন সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। পরিদর্শনকালে তিনি ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে ক্ষয়ক্ষতি সম্পর্কে অবগত হন এবং মার্কেটগুলোর বর্তমান অবস্থা ও অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করেন। পরে তামাকুমণ্ডি লেইন বণিক সমিতি সঙ্গে মতবিনিময় করেন তিনি।

বণিক সমিতির সভাপতি সরওয়ার কামাল ও সাধারণ সম্পাদক আহমেদ কবির দুলাল সিডিএর চেয়ারম্যানকে তামাকুমণ্ডি লেনের ১১০টি মার্কেট ইমারত নির্মাণ বিধিমালা না মেনে করা হয়েছে বলে জানিয়েছেন। তারা বলেন, এসব মার্কেট একেকটি ‘মৃত্যুকূপ’।

এ সময় উপস্থিত ছিলেন সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস্, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এএ এম হাবিবুর রহমান, উপ-প্রধান নগর পরিকল্পনাবিদ মো. আবু ঈসা আনছারী ও অথরাইজড অফিসার তানজিব হোসেন।

এ সম্পর্কিত আরও খবর